মেইন ম্যেনু

গুগলে ‘ভিখারি’ লিখলেই আসছে ইমরান খানের ছবি

সার্চ ইঞ্জিন গুগলে গত বছরের ডিসেম্বরে ইংরেজিতে ‘ইডিয়ট’ লিখলেই ভেসে আসতো মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছবি। এজন্য প্রশ্নের মুখে পড়তে হয়েছে গুগলের সিইও সুন্দর পিচাইকে।

দিতে হয়েছে এর ব্যাখ্যা। সেসময় পাকিস্তানেরও অভিযোগ ছিল গুগলে ‘ভিখারি’ লিখে সার্চ দিলে ভেসে আসছে প্রধানমন্ত্রী ইমরান খানের ছবি। এবার আবারো গুগলে ইংরেজিতে ‘ভিখারি/bhikhari’ লিখে সার্চ করলে আসছে ইমরান খানের ছবি।

এনিয়ে সামাজিক মাধ্যমে ইমরান খানকে নিয়ে শুরু হয়েছে ব্যঙ্গ। কেউ এনিয়ে লিখেছেন, গুগল সাহেব সব জানে। আবার কেউ লিখেছেন গত ৫০ বছরে পাকিস্তান এই অর্জন করেছে।
পাকিস্তানের বর্তমান ভঙ্গুর অর্থনীতির কারণে ইমরান খানের এমন অবদমন ও হাসির খোরাক হওয়ার নেপথ্যে প্রধান কারণ হিসেবে দেখা হচ্ছে।

এছাড়া অর্থনৈতিক অস্থিরতা কাটাতে যুক্তরাষ্ট্র থেকে শুরু করে আইএমএফ কিংবা বিশ্বব্যাংকে ঋণ চেয়ে বেড়ানোর কারণেই পাক এ প্রধানমন্ত্রীকে নিয়ে ফের এমন ব্যঙ্গ করা হচ্ছে বলে ধারণা। তবে এনিয়ে পাকিস্তানের পক্ষ থেকে এখন পর্যন্ত কোন মন্তব্য পাওয়া যায়নি।

এছাড়া গত বছর পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরানের খবর সম্প্রচারের সময় ইংরেজিতে ‘ব্রেকিং’ না লিখে ‘বেগিং’ লিখে ফেলে দেশটির একটি টিভি চ্যানেল। এতে বিশ্বব্যাপী তখন ট্রলের শিকার হয় পাক এই প্রধানমন্ত্রী।

তথ্য সূত্র: ফার্স্ট পোস্ট, ইন্ডিয়া টুডে



মন্তব্য চালু নেই