শিরোনাম:

গুগল সার্চে বছরের সেরা টপিক

প্রতিবছরের মতো এবারেও সর্বোচ্চ সার্চ করা বিষয়গুলোর তালিকা প্রকাশ করেছে জায়ান্ট প্রতিষ্ঠান গুগল। ২০২০ সালের সবচেয়ে বেশি সার্চ করা নির্বাচিত শীর্ষ বিষয়গুলো ১২ ক্যাটাগরিতে বিভক্ত করেছে প্রতিষ্ঠানটি।

ক্যাটাগরিভিত্তিক শীর্ষ বিষয় তুলে ধরা হলো:

১। অনুসন্ধান: বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতিতে সবচেয়ে বেশি সার্চ হওয়া শব্দ করোনাভাইরাস উঠে এসেছে অনুসন্ধান বিভাগের তালিকার সর্বপ্রথমে। এরপর পর্যায়ক্রমে রয়েছে নির্বাচনী ফলাফল, কোবি ব্রায়ান্ট, জুম ও আইপিএল।

২। খবর: খবর ক্যাটাগরিতেও শীর্ষ সার্চ শব্দের তালিকায় শুরুতেই রয়েছে করোনাভাইরাস টপিকটি। এখানে দ্বিতীয় অবস্থানে রয়েছে নির্বাচনী ফলাফল এরপর ধারাবাহিকভাবে রয়েছে ইরান, বৈরুত ও হান্টাভাইরাস।

৩। অভিনয় শিল্পী: অভিনয় শিল্পী ক্যাটাগরিতে শীর্ষে রয়েছে টম হ্যাংকস এর নাম। এরপরে যথাক্রমে রয়েছে জোয়াকিন ফিনিক্স, অমিতাভ বচ্চন, রিকি জার্ভিস ও জেডা পিঙ্কেট স্মিথের নাম।

৪। ক্রীড়াবিদ: এবারের ক্যাটাগরিতে শীর্ষে রয়েছে রায়ান নিউম্যানের নাম। মাইকেল জর্ডান দ্বিতীয়, টাইসন ফিউরি তৃতীয়, টম ব্র্যাডি চতুর্থ ও মাইক টাইসন রয়েছে পঞ্চম অবস্থানে।

৫। কনসার্ট: টুগেদার অ্যাট হোম কনসার্টি রয়েছে এই ক্যাটাগরির শীর্ষে। পর্যায়ক্রমে রয়েছে ফায়ারফাইট অস্ট্রেলিয়া কনসার্ট, গার্থ ব্রুকস ড্রাইভ ইন কনসার্ট, ট্রাভিস স্কট ফোর্টনাইট কনসার্ট ও বিটিএস অনলাইন কনসার্ট।

৬। গেইম: গেইম ক্যাটাগরিতে অ্যামাং আস আছে সার্সের শীর্ষে। ফল গাইস: আলটিমেট নকআউট, ভেলোরান্ট, জেনশিন ইমপ্যাক্ট ও দ্যা লাস্ট অফ আস রয়েছে পরবর্তী ধাপে।

৭। হারানো ব্যক্তিত্ব: হারানো ব্যক্তিত্ব বিষয়ে টপ সার্চে রয়েছে কোবি ব্রায়ান্ট এর নাম। ধারাবাহিকভাবে রয়েছে নায়া রিভেরা, চ্যাডউইক বোজম্যান, সুশান্ত সিং রাজপুত ও জর্জ ফ্লয়েডের নাম।

৮। গানের কথা: সেরা গানের কথা হিসেবে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে ডাব্লিউএপি। স্যাভেজ লাভ, গুবা, স্কেচার্স ও ডায়নামাইটও রয়েছে সেরা ৫ সার্চ এ।

৯। সিনেমা: গুগল সার্চে সেরা সিনেমা প্যারাসাইট। সেরা ৫ সার্চে রয়েছে ১৯১৭, ব্ল্যাক প্যান্থার, ৩৬৫ ডেইজ ও কন্টজিওনের নাম।

১০। ব্যক্তি: গুগল সার্চে সবচেয়ে খোঁজা ব্যক্তির তালিকায় শীর্ষে রয়েছে জো বাইডেন। কিম জং উন রয়েছে দ্বিতীয় তালিকায়। এর পরপরই রয়েছে বরিস জনসন, কমলা হ্যারিস ও টম হ্যাংকস এর নাম।

১১। রেসিপি: রেসিপি ক্যাটাগরিতে সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে ডালগোনা কফি। ইমেক, সাওয়ারডো ব্রেড, পিৎজা ও লামাকুন রয়েছে সার্চ করা শীর্ষ ৫ রেসিপির তালিকায়।

১২। টিভি শো: টিভি শো ক্যাটাগরিতে গুগল সার্চের ১ নম্বরে রয়েছে টাইগার কিং। আর শীর্ষ ৫ এ রয়েছে বিগ ব্রাদার ব্রাজিল, মানি হাইস্ট, কোবরা কাই ও দ্য আমব্রেলা অ্যাকাডেমি টিভি শো।



মন্তব্য চালু নেই