মেইন ম্যেনু

গ্রিক ভাষায় বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বহুল আলোচিত ‘অসমাপ্ত আত্মজীবনী’ গ্রিক ভাষায় প্রকাশিত হতে যাচ্ছে। বইটি গ্রিক ভাষায় প্রকাশ করার উদ্যোগ নিয়েছেন গ্রিস যুবলীগের আহ্বায়ক প্রবাসী কামরুল হাসান।

খুব শিগগিরই আনুষ্ঠানিকভাবে বইটির মোড়ক উন্মোচন করা হবে। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে গ্রিসের সদ্যবিদায়ী প্রধানমন্ত্রী ও বর্তমান বিরোধীদলীয় নেতা আলেক্সিস চিপ্রাস উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

বইটি গ্রিক ভাষায় করার অনুমতি দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান গ্রিস যুবলীগের আহ্বায়ক কামরুল হাসান।

বইটি নিয়ে পরিকল্পনার কথা তুলে ধরে তিনি বলেন, ‘বইটি যতবেশি গ্রিকদের হাতে পৌঁছে দেয়া যাবে ততই আমাদের স্বার্থকতা। প্রতিটি সিটি কর্পোরেশনের মেয়র, ডেপুটি মেয়র, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, গ্রিক মিডিয়া, রাজনৈতিক নেতা ও ব্যবসায়ীদের হাতে পৌঁছে দিতে আমি বদ্ধপরিকর।’

কামরুল হাসান বলেন, ‘গ্রিক ভাষায় বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটি পড়ে গ্রিকরা বঙ্গবন্ধু, বাংলাদেশ, মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধকে জানতে পারবে। সেই সঙ্গে বাংলাদেশে এত বড় মহান নেতার জন্ম ও তার আত্মত্যাগ জেনে গ্রিসে বসবাসরত প্রায় ত্রিশ হাজার বাংলাদেশির সম্মান বৃদ্ধি পাবে। আমাদের দ্বিতীয় প্রজন্মের ছেলেমেয়েরা গ্রিক ভাষায় বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশের প্রতি আরও বেশি আকৃষ্ট হবে।’



মন্তব্য চালু নেই