মেইন ম্যেনু

চট্টগ্রামে আ.লীগের মেয়রের টিকিট পাচ্ছেন কে?

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে দৌড়ঝাঁপ শুরু হয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীদের মধ্যে। দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দীন। তবে মনোনয়ন পেতে দৌড়াচ্ছেন মহানগর আত্তয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন ও সাবেক সিডিএ চেয়্যারম্যান আব্দুচ ছালামও।

আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীদের মধ্যে অন্যতম বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দীন। নির্বাচন করতে ইতোমধ্যে প্রস্তুতি নিতেও শুরু করেছেন তিনি। গত নির্বাচনের সময় দেয়া ৩৬ দফা প্রতিশ্রুতি ও বাস্তবতা তুলে ধরতে শুরু করেছেন জনতার মুখোমুখি নামক অনুষ্ঠানেরও। আর দলীয় মনোনয়ন পাওয়ার ক্ষেত্রে শতভাগ আশাবাদী বলেও জানান আ জ ম নাছির উদ্দীন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা বলবেন তাই হবে। উনার নির্দেশ মেনে আমি রাজনীতি করি। সেটাই চলমান থাকবে।

নাম শোনা যাচ্ছে নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, সাবেক সিডিএ চেয়্যারম্যান ও নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আব্দুচ ছালামেরও। দলীয় মনোনয়ন পেতে দলের অভ্যন্তরে তারা চালাচ্ছেন জোরালো তৎপরতা। দলীয় হাই কমান্ড চাইলে মেয়র নির্বাচন করার ব্যাপারে আশাবাদী খোরশেদ আলম সুজন।

তিনি বলেন, দলের হাইকমান্ড আমাকে বিবেচনা করলে আমিই ইলেকশনে থাকব।

তবে কেন্দ্র থেকে দলীয় সিদ্ধান্ত অনুসারে যাকেই মনোনয়ন দেয়া হবে, তার পক্ষেই মহানগর আওয়ামী লীগের সমর্থন থাকবে-এমনটাই বলছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহাতাব উদ্দীন চৌধুরী। তিনি বলেন, কে কত কাজ করেছে, মানুষের মন জয় করেছে, সেটাই হবে বিবেচ্য বিষয়।

২০১৫ সালের এপ্রিলে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়।



মন্তব্য চালু নেই