শিরোনাম:

চট্টগ্রামে দ্রুত পিসি এবং ল্যাব স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে -প্রবাসী কল্যাণ মন্ত্রী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, চট্টগ্রামে দ্রুত পিসি এবং ল্যাব স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠি প্রেরণ করা হয়েছে।

মন্ত্রী গতকাল সংযুক্ত আরব আমিরাতের আল আইন প্রদেশে প্রবাসী বাংলাদেশিদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে এসব কথা বলেন।

বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, সুযোগ পেলে সকল প্রবাসী কর্মীর সাথে কথা বলেন যাতে তাদের সুবিধা অসুবিধা যাচাই করার জন্য কাজ করা যায়।

প্রবাসীদের জাতীয় পরিচয় পত্রের দাবির প্রেক্ষিতে মন্ত্রী বলেন, প্রবাসীরা যাতে সহজেই জাতীয় পরিচয় পত্র (এনআইডি) পায় এবং যেকোন সময় দেশে গিয়ে আবেদন করতে পারে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো: আবু জাফর, কাউন্সিলর ফাতেমা জাহান, আবদুল আলিম মিয়া এবং প্রথম সচিব লুৎফুন নাহার নাজিম প্রমুখ।

বাংলাদেশ কমিউনিটিকে দেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন প্রবাসী কল্যাণ মন্ত্রী

বাংলাদেশ কমিউনিটিকে দেশের উন্নয়নে বিনিয়োগ করার আহ্বান জানিয়েছেন সংযুক্ত আরব আমিরাত সফররত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

প্রবাসীদের জন্য সরকারের বিভিন্ন কার্যক্রম তুলে ধরে মন্ত্রী বলেন, সরকার প্রবাসী ও তাদের পরিবারের সদস্যদের কল্যাণে দৃঢ় প্রতিজ্ঞ। এরই অংশ হিসেবে সরকার বাংলাদেশি কারিকুলামে শিক্ষা প্রসারের লক্ষ্যে প্রবাসী সন্তানদের জন্য ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এর অর্থায়নে প্রবাসে স্কুল প্রতিষ্ঠা করেছে এবং বিভিন্ন উদ্যোগ বাস্তবায়নাধীন রয়েছে।

মন্ত্রী সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরা প্রদেশে বাংলাদেশ সমিতি আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে এসব কথা বলেন।

সভায় বাংলাদেশি কর্মী ও ব্যবসায়ীগণ মন্ত্রীর কাছে তাদের বিভিন্ন বিষয় তুলে ধরেন এবং রেমিটেন্সে
২ শতাংশ হারে প্রণোদনা প্রদানের জন্য সরকারকে ধন্যবাদ জানান।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো: আবু জাফর, কাউন্সিলর ফাতেমা জাহান প্রমুখ।

তথ্যবিবরণী-পিআইডি