মেইন ম্যেনু

চট্টগ্রাম চকবাজারের ত্রাস যুবলীগের টিনু গ্রেফতার

চট্টগ্রামের চকবাজার-কাপাসগোলার ত্রাস হিসেবে পরিচিত সাবেক ছাত্রলীগ নেতা নুর মোস্তফা টিনুকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। রোববার দিনগত রাত সাড়ে ১১টার দিকে নগরের চকবাজার থানার কাপাসগোলা এলাকার বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। নিজেকে যুবলীগ নেতা পরিচয় দেয়া টিনু গত এক দশকে সন্ত্রাস-চাঁদাবাজি, জায়গা দখলসহ বিভিন্ন অপরাধের কারণে চট্টগ্রামে আলোচিত।

র‌্যাবের চট্টগ্রাম জোনের চান্দগাঁও ক্যাম্পের কমান্ডার মেজর মেহেদী হাসান টিনুকে গ্রেফতারের খবরটি নিশ্চিত করেন।

তিনি বলেন, রাতে অভিযান চালিয়ে নুর মোস্তফা টিনু নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। আমাদের কাছে তথ্য আছে, তার বাসায় ও অফিসে অস্ত্রশস্ত্র আছে। আমরা তল্লাশি করছি।

টিনুকে গ্রেফতারের সময় তার কাছে একটি বিদেশি পিস্তল পাওয়া গেছে বলে র‌্যাবের এক কর্মকর্তা জানিয়েছেন।

নুর মোস্তফা টিনু এক সময় চট্টগ্রাম নগরীর চকবাজার ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ছিলেন। বেশ কয়েক বছর ধরে তিনি নিজেকে যুবলীগ নেতা হিসেবে পরিচয় দেন। নগর আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসির অনুসারী হিসেবে নিজেকে দাবি করেন টিনু।

অভিযোগ রয়েছে, এলাকায় আধিপত্য, জায়গা দখল, অস্ত্র প্রদর্শন করে ভয়ভীতি দেখানো, ছিনতাই-চাঁদাবাজি, কিশোর অপরাধী চক্র গড়ে তোলাসহ বিভিন্ন অভিযোগ আছে টিনুর বিরুদ্ধে। টিনুর আপন ছোট ভাই ছাত্রশিবিরের নেতা নাশকতার মামলায় গ্রেফতার হওয়ার পর তাকে ছাড়াতে পাঁচলাইশ থানা ঘেরাও করেছিলেন তিনি। নগরের বিভিন্ন থানায় তার বিরুদ্ধে একাধিক মামলা আছে।



মন্তব্য চালু নেই