শিরোনাম:

চলন্ত ট্রেনের সামনে আত্মহত্যার চেষ্টা যুবতীর, ঝাঁপিয়ে পড়ে বাঁচালেন যুবক

চীনের পুতিয়ান স্টেশন। ব্যস্ত প্ল্যাটফর্মগুলোতে ট্রেন ঢুকছে-বেরোচ্ছে। আর তারই মাঝে আচমকা এক যুবতী ছুটে লাইনে ঝাঁপ দিতে গেলেন। প্রায় সঙ্গে সঙ্গেই তাকে বাঁচাতে ছুটলেন অপেক্ষারত আর এক তরুণ যাত্রী।

ওই যাত্রীর তত্‍পরতায় অল্পের জন্য রক্ষা পেলেন ওই যুবতী। স্টেশনের সিসিটিভি ফুটেজে এমনই ছবি ধরা পড়েছে। সম্প্রতি যা ভাইরাল হয়েছে। তবে কেন ওই মহিলা আত্মহত্যা করতে চাইছিলেন তা এখনও জানা যায়নি।

ভিডিওতে দেখা যাচ্ছে, তখনও ট্রেন প্ল্যাটফর্মে ঢোকেনি। বারবারই ঝুঁকে ট্রেন আসছে কি না দেখছিলেন ওই যুবতী। ট্রেন কাছাকাছি আসতেই দৌড়ে লাইনে ঝাঁপ দিতে যান তিনি। তাকে এই ভাবে ছুটতে দেখে বিষয়টা বুঝতে অসুবিধা হয়নি পাশে দাঁড়িয়ে থাকা আর এক যাত্রীর।

তিনিও প্রায় সঙ্গে সঙ্গেই ছুটে তাকে ধরে ফেলেন। দু’জনেই প্ল্যাটফর্মের উপরে পড়ে যান। ওই মহিলার পা তখন প্ল্যাটফর্মের বাইরে লাইনের উপরে ঝুলছে। ওই ব্যক্তির হাত ছাড়িয়ে লাইনের উপরে পড়ার আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন তিনি।

কোনও ভাবে টেনে তাকে প্ল্যাটফর্মের উপরে তুলে আনেন তিনি। আর প্রায় সঙ্গে সঙ্গেই দ্রুত গতিতে প্ল্যাটফর্মে ঢুকে যায় ট্রেনটি। প্রাণে বাঁচেন ওই যুবতী। তা দেখে দাঁড়িয়ে থাকা আরও দুই যাত্রী সাহায্যের জন্য এগিয়ে আসেন।