শিরোনাম:

চাঁদপুরের মতলবে রাতে সন্তান প্রসব, সকালে পরীক্ষা কেন্দ্রে হাজির এইচএসসি পরীক্ষার্থী

রাতে সন্তান প্রসব করে সকালেই এইচএসসি পরীক্ষা কেন্দ্রে এসে পরীক্ষা দিয়েছেন বর্ষা আক্তার নামে এক দৃঢ়চেতা শিক্ষার্থী। তিনি চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের ছাত্রী।

ওই কলেজের (ভারপ্রাপ্ত) প্রিন্সিপাল হোসাইন মোহাম্মদ ইয়াছিন ঢালী জানান, এইচএসসি পরীক্ষার (জীববিজ্ঞান প্রথমপত্র) আগের দিন সোমবার (২৮ নভেম্বর) রাতে কন্যা সন্তানের জন্ম দিয়েছে বিজ্ঞান বিভাগের মেধাবী ছাত্রী বর্ষা। তার বিষয়টি জানার পর আমরা তাকে আশ্বস্ত করে বলেছি যদি কোন সমস্যা হয়- পরীক্ষার জন্য তাকে কক্ষের ব্যবস্থা করে দিবো। কিন্তু সেটিও তার দরকার হয়নি। অন্যান্য শিক্ষার্থীদের সাথে একসাথে বসেই পরীক্ষা দিয়েছে। বর্ষা খুবই স্ট্রং মানুষিকতার একজন মানুষ।

বর্ষার মা হাসু বেগম জানান, এক বছর আগে ছেংগারচর পৌরসভার কেশাইরকান্দী গ্রামের মৃত্যু.কাসেম মোল্লার ছেলে মো.আল আমিন মোল্লার সাথে পারিবারিকভাবে বিয়ে হয় বর্ষার।সোমবার দিবাগত রাত ১২টার দিকে ছেংগারচর বাজার জেনারেল হাসপাতালে নরমাল ডেলিভারির মাধ্যমে একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছে সে।মেয়ের নাম রাখা হয়েছে আলিফা। হাসিনা পড়া-লেখায় অত্যন্ত মেধাবী ও আন্তরিক। তাই সে রাতে বাচ্চা প্রসব করে অনেক কষ্ট করে হলেও সকালে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দিতে গেছে।

স্বামী মো.আল আমিন মোল্লা জানান, লেখাপড়ার প্রতি বর্ষার এমন আগ্রহ দেখে আমরা মুগ্ধ হয়েছি। সামনের দিনে তার লেখাপড়া চালিয়ে যাওয়ার জন্য সার্বিকভাবে সহযোগিতা করব।