চাঁদপুরের হাজীগঞ্জে পবিত্র ওরছে ইমামে রাব্বানী ও হিযবুর রাসূল দ. মহাসমাবেশ অনুষ্ঠিত

ঐক্য হলে বাংলাদেশের সংসদ হবে সুন্নীদের। আহলে সুন্নাতের ঐক্য প্রক্রিয়া তরুণ আলেমদের মাধ্যমে চলমান রয়েছে। আমরা কিছুদিনের মধ্যে রাজধানীতে একটি মহাসমাবেশের মাধ্যমে আমাদের অবস্থান জানান দিবো।

(৮ অক্টোবর) শনিবার চাঁদপুর জেলার ঐতিহ্যবাহী দ্বীনী মারকাজ হাজীগঞ্জ উপজেলার গৌরব ইমামে রাব্বানী দরবার শরীফের প্রতিষ্ঠাতা কাইয়ুমে জামান, মোজাদ্দেদে জামান, কুতুবে জামান, গাউছে জামান, ইমামে রাব্বানী, হাদীয়ে দ্বীন ও মিল্লাত, আওলাদে রাসূল দ. আবু নসর আল্লামা সৈয়দ মোহাম্মদ আবেদ শাহ্ মোজাদ্দেদী আল মাদানী রা. এঁর ৩৬ তম ওফাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত পবিত্র ওরছে ইমামে রাব্বানী ও হিযবুর রাসূল দ. মহাসমাবেশের সভাপতির বক্তৃতায় সৈয়দ বাহাদুর শাহ্ মোজাদ্দেদী কথাগুলো বলেন।

ইমামে রাব্বানী দরবার শরীফের সাজ্জাদনশীণ পীর, বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আতের সভাপতি ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর চেয়ারম্যান আওলাদে রাসূল দ. পীরে কামেল আল্লামা সৈয়দ মোহাম্মদ বাহাদুর শাহ্ মোজাদ্দেদী আল আবেদী আরও বলেন, যারা মাজার ভেঙে মন্দির পাহারা দেয় তারা মূলতঃ মোনাফেকদের পরিচয় নিয়ে রাসূল দ. এঁর ভবিষ্যৎ বাণীরই অংশ।

তারা ক্ষমতায় না গিয়ে ছাত্র জনতার বিপ্লবে অর্জিত সফলতাকে পুঁজি করে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করছে। তারা দেশ ও ইসলামের শত্রু। সুন্নীরা শান্তি প্রিয় ও সম্প্রীতিতে বিশ্বাসী হওয়ায় মোনাফেকরা এখনও সন্ত্রাসী করে যাচ্ছে। তবে প্রশাসনের দায়িত্বশীলগণ যদি তাদেরকে প্রশ্রয় দেয় তাহলে সন্ত্রাসকে প্রতিহত করে সুন্নী জনতা বর্তমান সরকারকে হঠাতে আরেকটি বিপ্লবের অপেক্ষায় আছে।

দরবার শরীফের কার্যালয় সূত্রে জানা গেছে, পবিত্র ওরছে ইমামে রাব্বানী ও হিযবুর রাসূল দ. মহাসমাবেশ উপলক্ষে দিনব্যাপী খতমে কোরআন, খতমে খাজেগান, খতমে গাউছিয়া, আছরের নামাজের পর থেকে কোরআন-সুন্নাহর আলোকে আলোচনা, মাগরিবের নামাজের পর মাজার শরীফে গিলাফ ছড়ানো ও সম্মিলিত জিয়ারত, জিকরে মোস্তফা দ., মিলাদ ও ক্বীয়াম শরীফ পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

এরপর রাতব্যাপী আহলে সুন্নাত ওয়াল জামা’আতের আক্বীদা ও শরীয়তের উপর আমলের বিষয়ে দেশ বরেণ্য ওলামায়েকেরামগণ আলোচনা করেন। ফজরের নামাজের পূর্বে ইমামে রাব্বানী দরবার শরীফের সাজ্জাদানশীণ পীরে কামেল সৈয়দ মোহাম্মদ বাহাদুর শাহ্ মোজাদ্দেদী নসিহতমূলক আলোচনা ও বিশেষ মোনাজাত পরিচালনা করেন।

পবিত্র ওরছে ইমামে রাব্বানী ও হিযবুর রাসূল দ. মহাসমাবেশে অতিথি হিসেবে ত্বকরির করেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর মহাসচিব আল্লামা জয়নুল আবেদীন জুবাইর, ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মাওলানা মমতাজ উদ্দিন, যুগ্ম মহাসচিব আল্লামা মোশারফ হোসেন হেলালী, স.ম. হামেদ হোসাইন, ইসলামিক যুবফ্রন্ট বাংলাদেশ কেন্দ্রীয় সভাপতি মাওলানা মোঃ মনির হোসাইন আল আবেদী প্রমুখ।

অন্যান্যের মধ্যে আলোচনা করেন মাওলানা আবু সুফিয়ান খাঁন আবেদী আল ক্বাদরী, অধ্যক্ষ মাওলানা হাসান রেজা আল ক্বাদরী, অধ্যক্ষ রফিকুল ইসলাম হেলালী, মুফতী আলাউদ্দিন জিহাদী, মাওলানা হাসানুর রহমান হোসাইনী, মুফতি সিরাজুল ইসলাম কুদরতি, অধ্যক্ষ মাওলানা সাঈদুল ইসলাম মোনাজেরি, মাওলানা শাহ আলম জিহাদী, মাও. আব্দুল মান্নান আল ক্বাদরী সহ দেশ বরেণ্য ওলামায়ে কেরাম।

এছাড়াও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, আহলে সুন্নাত ওয়াল জামা’আত লিয়াজোঁ কমিটি, ইসলামী ছাত্রসেনা, বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার কেন্দ্রীয়, জেলা ও উপজেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। হাজার হাজার ভক্তবৃন্দের আল্লাহ আল্লাহ ধ্বনিতে পুরো দরবার শরীফ বিশাল মিলনমেলায় পরিণত হয়।

ওরছের সঞ্চালনায় ছিলেন ইমামে রাব্বানী দরবার শরীফ কমপ্লেক্সের মাদরাসায়ে আবেদীয়া মোজাদ্দেদীয়ার সুপারিনটেনডেন্ট মাওলানা মোহাম্মদ আলী নক্সবন্দী এবং বাইতুল মোকাদ্দাছ জামে মসজিদের ইমাম ও খতিব সহকারি অধ্যক্ষ মুফতী আবুল হাশেম শাহ্ মিয়াজী।

পবিত্র ওরছে ইমামে রাব্বানীতে জিকিরের সহিত শরীক হওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেছেন দরবার শরীফের বড় শাহজাদা সৈয়দ মোহাম্মদ আলমগীর শাহ্ মোজাদ্দেদী আল আবেদী, ছোট শাহজাদা সৈয়দ মোহাম্মদ মাহমুদ শাহ্ মোজাদ্দেদী আল আবেদী, সৈয়দ জাহান শাহ্ মোজাদ্দেদী রাহ. এর বড় শাহজাদা সৈয়দ মাখদুম শাহ্ মোজাদ্দেদী আল আবেদী ও বাংলাদেশ হিযবুর রাসূল দ. কমিটির নেতৃবৃন্দ।

উল্লেখ্য, আগামী ১১ জানুয়ারী ২০২৫ তারিখে ৬১তম পবিত্র ওরছে নববী অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছেন ইমামে রাব্বানী দরবার শরীফের গদ্দীনশীণ পীর আল্লামা সৈয়দ মোহাম্মদ বাহাদুর শাহ্ মোজাদ্দেদী।