চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভায় ১১৭ কোটি টাকার বাজেট ঘোষণা

চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভার ২০২৪-২৫ অর্থ বছরে বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার ৮ জুলাই বিকেলে সাংবাদিক ও সুধি সমাবেশের মধ্যে আয়োজিত অনুষ্ঠানে ১১৭ কোটি ৩৮ লক্ষ ৬০ হাজার ২৫০ টাকার বাজেট ঘোষণা করেন পৌর মেয়র আ.স.ম. মাহবুব-উল আলম লিপন।

বাজেটে রাজস্ব খাতে সর্বমোট আয় ধরা হয়েছে ৩০ কোটি ৩ লাখ ৪৬ হাজার ২শ’ ৫০ টাকা । মোট ব্যয় ২৮ কোটি ৬১ লাখ টাকা ৭৫ হাজার টাকা। উদ্বৃত্ত থাকবে ১ কোটি ৪১ লাখ ৭১ হাজার ২শ’ ৫০ টাকা।

উন্নয়ন খাতে সর্বমোট আয় ৮৭ কোটি ৩৫ লাখ ১৪ হাজার টাকা। উন্নয়ন খাতে সর্বমোট ব্যয় ৮৪ কোটি ৮ লাখ ৪০ হাজার টাকা। উদ্বৃত্ত থাকবে ৩ কোটি ২৬ লাখ ৭৪ হাজার টাকা।

এবারের বাজেটে মোট রাজস্ব ও উন্নয়ন বাজেট আয় ধরা হয়েছে ১১৭ কোটি ৬০ হাজার ২শ’ ৫০ টাকা। মোট ব্যয় ১১২ কোটি ৭০ লক্ষ ১৫ হাজার টাকা। মোট উদ্বৃত্ত থাকবে ৪ কোটি ৬৮ লাখ ৪৫ হাজার ২শ’ ৫০ টাকা।

পৌর বাজার পরির্দশক খাজা সাফিউল বাসার রুজমনের উপস্থাপনায় বাজেট ঘোষণা অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্যানেল মেয়র-১ জাহিদুর আজহার আলম বেপারি,হিসাব রক্ষণ ও ভারপ্রাপ্ত পৌর নির্বাহী কর্মকর্তা মো. সফিকুর রহমান, টিএলসিসি সদস্য মো. হারুন আর রশিদ প্রমূখ।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে কোরআন তেলওয়াত করেন মাওলানা মাহবুবুর রহমান। অনুষ্ঠানে পৌরসভার সকল কাউন্সিলর, সংবাদকর্মী ও সুধীজনসহ পৌরবাসী উপস্থিত ছিলেন।