মেইন ম্যেনু

চাঁদপুর মেঘনায় কয়েক কোটি টাকার প্লাই এস বোঝাই জাহাজ ডুবি

সুজন দাস, চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের লগ্গীমারার চর এলাকায় মেঘনা নদীতে সিমেন্ট তৈরীর কয়েক কোটি টাকার প্লাই এস সহ অপর জাহাজের ধাক্কায় এমভি এশিয়া নামক জাহাজ ডুবেগেছে। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়নি।

সোমবার (১৪ মে) ভোর সাড়ে ৫টায় এমভি এশিয়া ভারতের কলকতা থেকে চট্টগ্রাম হয়ে নারায়গঞ্জ যাওয়ার পথে এ ঘটনা ঘটে।
দুপুর ১টায় স্থানীয় জেলেরা জাহাজে থাকা মাষ্টার নুরুল ইসলাম, চালক মো. সিরাজ, সুকানি মো. আমির হোসেন, গ্রীজার মো. রবিন, লস্কর মো. মামুন, রানা, দেলোয়ার, মো. ইমরান ও বাবুর্চি মো. মিজানকে উদ্ধার করে চাঁদপুর নৌ টার্মিনালে নিয়ে আসেন।

এমভি এশিয়ার মাষ্টার নুরুল ইসলাম জানান, গত মঙ্গলবার (৮ মে) দুপুর ১টায় ভারতের কলকতা থেকে ৫৭০টন প্লাই এস নিয়ে ছেড়ে আসেন। জাহাজটি নারায়গঞ্জের উদ্দেশ্যে চাঁদপুর সদরের লগ্গী মারার চর এলাকায় আসলে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা অপর জাহাজ এমভি টিটু অতিক্রম করে যাওয়ার সময় ধাক্কা লেগে কয়েক মিনিটের মধ্যে মেঘনায় নিমোজ্জিত হয়। এমভি এশিয়ার অপরপাশে এমভি শাফা মারওয়া-২ নোঙ্গর করে থাকার কারণে মোড় পরিবর্তন করা যায়নি। জাহাজে থাকা প্লাই এস এর মালিক হচ্ছেন শাহ্ সিমেন্ট কোম্পানী।

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল করিম ভুঁইয়া জানান, এ বিষয়ে জাহাজের মাষ্টার নুরুল ইসলাম থানায় সাধারণ ডায়েরী করেছেন। বিষয়টি বিআইডাবিøউটিএ ও সমুদ্র পরিবহন অধিদপ্তরের সাথে যোগাযোগ করে পরবর্তী ব্যাবস্থা নেয়া হবে।

বিআইডাবিøউটিএ চাঁদপুরের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বাকী জানান, ঘটনাটি জানতে পেরে আমাদের লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং জাহাজটি ডুবে যাওয়ার স্থান নির্ধারণ করা হয়েছে। উদ্ধার হওয়ার আগ পর্যন্ত ওই স্থানটি বয়া দিয়ে রাখা হবে।



মন্তব্য চালু নেই