শিরোনাম:

চীনে ‘করোনার থাবায়’ এশিয়ান গেমস স্থগিত

চীনে করোনা পরিস্থিতি খারাপ হওয়ার কারণে এশিয়ান গেমস ২০২২ অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে আয়োজকরা। খবর এএফপির।

শুক্রবার (৬ মে) আয়োজকদের পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়। তবে এশিয়ান গেমস স্থগিতের বিষয়ে নির্দিষ্ট কোনো কারণ উল্লেখ করা হয়নি। আগামী সেপ্টেম্বরে হাংঝুতে এই আসর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

চীনের রাষ্ট্রীয় মিডিয়ার এক খবরে বলা হয়েছে, অলিম্পিক কাউন্সিল অব এশিয়া এক বিবৃতিতে বলেছে, আগামী ১০-২৫ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য ১৯তম এশিয়ান গেমসের আসরটি স্থগিত ঘোষণা করছে। আসরটি আয়োজনের নতুন তারিখ পরবর্তীতে জানানো হবে।

আয়োজক শহর হাংঝু দেশটির বড় শহর সাংহাইয়ের পাশে অবস্থিত। করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় প্রায় এক সপ্তাহরও বেশি সময় ধরে সাংহাইয়ে পূর্ণ লকডাউন চলছে।

গত মাসে এশিয়ান গেমসের আয়োজকরা জানিয়েছিল, ১ কোটি ২০ লাখ মানুষের শহর হাংঝুতে প্রতিযোগিতার ৫৬টি ভেন্যুর নির্মাণ কাজ শেষ হয়েছে।

গত ফেব্রুয়ারিতে চীনে অনুষ্ঠিত শীতকালীন অলিম্পিক কঠোর জৈব সুরক্ষা বলয়ের মাধ্যমে আয়োজন করা হয়েছিল। এশিয়ান গেমসের এবারের আসরও সেভাবেই আয়োজন করা হবে বলে তখন জানিয়েছিল অলিম্পিক কাউন্সিল অব এশিয়া।

খবরে বলা হয়েছে, বর্তমানে চীনে করোনা পরিস্থিতির অবনতি হয়েছে। করোনার সঙ্গে যুদ্ধ করছে চীন। এ মুহূর্তে তাই এশিয়ান গেমস আয়োজন করা সম্ভব হচ্ছে না।