মেইন ম্যেনু

জবিতে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ৫

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের মিছিলে হামলা চালিয়েছে ছাত্রলীগ। হামলায় ছাত্রদলের অন্তত ৫ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার সকাল ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- আবদুর রশীদ, জিতু, পলাশ ও রুবেল। এদের মধ্যে গুরুতর রশীদকে হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের কাঁঠালতলা চত্বরে অবস্থান নেন ছাত্রদলের নেতাকর্মীরা। এরপর তারা মিছিল বের করে ক্যাম্পাস প্রদক্ষিণ করতে থাকেন। এ সময় তারা ‘খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি চাই’ স্লোগান দেয়। মিছিলের শেষ দিকে ক্যাম্পাসের মূল ফটকে পৌঁছলে ছাত্রলীগ কর্মীরা পেছন থেকে তাদের ধাওয়া করেন। এতে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

পরে মূল ফটকের সামনে ছাত্রদলের কয়েকজন কর্মী পড়ে যান। এসময় অর্থনীতি বিভাগের ৩য় ব্যাচের শিক্ষার্থী আব্দুর রশীদকে হাতের নাগালে পেয়ে বেধরক মারধর করে ছাত্রলীগ নেতা-কর্মীরা। ছাত্রলীগ নেতাদের কিল-ঘুষি-লাথিতে রশীদ সড়কে জ্ঞান হারিয়ে ফেললে তাকে ফেলে রেখে যায় ছাত্রলীগ নেতাকর্মীরা।

আহত ছাত্রদল নেতা আব্দুর রশিদ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের তৃতীয় ব্যাচের (২০০৭-৮ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী। তার বাড়ি নওগাঁ জেলায়।

হামলার তীব্র নিন্দা জানিয়ে ছাত্রদলের জবি শাখার সভাপতি রফিকুল ইসলাম বলেন, আমরা এই হামলার সুষ্ঠু বিচার দাবি করছি। ছাত্রদল ক্যাম্পাসে নিয়মিত অবস্থান করবে বলেও জানান তিনি।

এ বিষয়ে জবি প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, সকালে বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের উপর হামলার ঘটনা ঘটেছে। এতে একজনকে আহত অবস্থায় প্রক্টর অফিসে আনা হয়। তাকে চিকিৎসার জন্য মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়েছে।



মন্তব্য চালু নেই