মেইন ম্যেনু

জান্নাতের গন্তব্যে পৌঁছতে যে দোয়া করবেন

রমজানের চূড়ান্ত প্রাপ্তি হচ্ছে জাহান্নামের আগুন থেকে মুক্তি লাভ। রাসুলে আরাবি বলেছেন যে ব্যক্তি রমজান মাস পেল কিন্তু নিজেকে গোনাহমুক্ত করতে পারলো না, তার মতো হতভাগা আর কেউ নেই।

২১তম রমজানে অনেক মুমিন মুসলমান নিজেদের গোনাহমুক্ত করতে এবং লাইলাতুল কদর পাওয়ার জন্য ইতেকাফে বসেছেন। আবার অনেকেই এ গুরুত্বপূর্ণ ইবাদতে বসতে পারেনি।

যারা ইতেকাফে বসেছেন, আর যারা বসতে পারেনি তাদের সবার জন্য জাহান্নামের আগুন থেকে নিষ্কৃতি লাভে অন্যায় ও গোনাহমুক্ত জীবনের প্রত্যাশায় আল্লাহর কাছে ধরনা দেয়ার একটি দোয়া তুলে ধরা হলো-

اَللَّهُمَّ اجْعَلْ لِىْ فِيْهِ اِلَى مَرْضَاتِكَ دَلِيْلًا
وَ لَا تَجْعَلْ لِلشَّيْطَانِ فِيْهِ عَلَىَّ سَبِيْلًا
وَاجْعَلِ الْجَّنَّةَ لِىْ مَنْزِلًا وَ مَقِيْلًا
يَا قَاضِىَ حَوَائِجِ الطَّالِبِيْنَ

উচ্চারণ : আল্লাহুম্মাঝআ’ল লি ফিহি ইলা মারদাতিকা দালিলা; ওয়া লা তাঝআ’ল লিশশায়ত্বানি ফিহি আ’লাইয়্যা সাবিলা; ওয়াঝআ’লিল জান্নাতা লি মানযিলাওঁ ওয়া মাক্বিলা; ইয়া ক্বাদিয়া হাওয়ায়িঝিত ত্বালিবিন।

অর্থ : হে আল্লাহ! এ দিনে আমাকে তোমার সন্তুষ্টির দিকে পরিচালিত কর। আমার ওপর শয়তানদের আধিপত্য বিস্তার করতে দিওনা। জান্নাতকে আমার গন্তব্যে পরিণত কর। হে প্রার্থনাকারীদের অভাব মোচনকারী।

পরিশেষে…
আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে রমজানের শেষ দশকের প্রথম দিনে দুনিয়ার সব ফেতনা থেকে মুক্ত হয়ে জাহান্নামের আগুন ও ভয়াবহ আজব থেকে মুক্তি লাভের মাধ্যমে চিরস্থায়ী জান্নাতের গন্তব্যে পৌছাঁর তাওফিক দান করুন। আমিন।



মন্তব্য চালু নেই