মেইন ম্যেনু

জাপানি ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান

বাংলাদেশকে আগামীর দিনের উদীয়মান অর্থনীতি উল্লেখ করে জাপানি ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

টোকিওতে জাপানের ব্যবসায়ীদের সঙ্গে এক বৈঠকে একথা বলেন তিনি।

জাপানে স্থানীয় সময় সকাল সাড়ে নয়টায় দেশটির শীর্ষ ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে বসেন সরকার প্রধান শেখ হাসিনা। বাংলাদেশ থেকে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে যাওয়া ব্যবসায়ী নেতারাও অংশ নেন এই বৈঠকে। আলোচনার শুরুতেই প্রধানমন্ত্রী বাংলাদেশের অর্থনৈতিক বাণিজ্যিক অবস্থার সর্বশেষ পরিস্থিতি তুলে ধরে বক্তব্য রাখেন।

এ সময় দেশের শিল্প অর্থনীতির সম্ভাবনার বিভিন্ন খাতের বর্তমান সাফল্য তুলে ধরেন তিনি। জাপান বাংলাদেশের মধ্যে বর্তমানে চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্ক বিদ্যমান রয়েছে উল্লেখ করে শেখ হাসিনা জাপানের ব্যবসায়ীদের আরো বড় পরিসরে বিনিয়োগের আহ্বান জানান।

অনুষ্ঠানে জাপানের ব্যবসায়ীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিক ক্ষেত্রে বাংলাদেশের দ্রুত এগিয়ে যাওয়ার ভূয়সী প্রশংসা করেন। একই সঙ্গে ব্যবসা-বাণিজ্য প্রসারে বাংলাদেশ সরকারের নীতিরও প্রশংসা করেন তারা।

দেশটির ব্যবসায়ীরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও প্রাজ্ঞ নেতৃত্বে বাংলাদেশ এখন জাপানের অন্যতম বিনিয়োগ গন্তব্য। বর্তমানে ২৮০টির মতো জাপানি কোম্পানির বাংলাদেশে ব্যবসা ও বিনিয়োগে আছে।



মন্তব্য চালু নেই