প্রধান ম্যেনু

জেঁকে বসেছে শীত, সূর্যের দেখা মিলবে দু’দিন পরে

রাজধানীসহ সারাদেশে চলছে মৌসুমের প্রথম শৈত্যপ্রবাহ।রাজশাহী, পাবনা, নওগাঁ, কুড়িগ্রাম, নীলফামারী, যশোর ও চুয়াডাঙ্গা- এই সাত অঞ্চলের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে গেছে। শুক্রবার রাজশাহী, যশোর ও চুয়াডাঙ্গা- এই তিন অঞ্চলের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে আরও দু’দিন ।

শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর। পূর্বাভাসে আরও বলা হয়েছে, শুক্রবার সারাদেশে রাতের ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে আগামী ৪৮ ঘণ্টায় বা দু’দিনে রাত ও দিনের তাপমাত্রা বাড়তে পারে। রোববার সূর্যের দেখা মিলতে পারে। সূর্যের দেখা মিললে তখন দিনের ও রাতের তাপমাত্রা বাড়বে।’

২৪ ঘণ্টার পূর্বাভাসে আরও বলা হয়েছে, আংশিক মেঘলা আকাশসহ শুক্রবার সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শুক্রবার মধ্যরাত থেকে শনিবার সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে বলেও জানায় আবহাওয়া অফিস।

শুক্রবারের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বৃহস্পতিবারও চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া শৈত্যপ্রবাহ বয়ে যাওয়া রাজশাহীতে সর্বনিম্ন ৯ দশমিক ৮ ডিগ্রি এবং যশোরের ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রয়েছে।

আর ঢাকায় শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৪ ডিগ্রি এবং সর্বোচ্চ ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।



মন্তব্য চালু নেই