শিরোনাম:

টুইটারের বিকল্প আনছেন ট্রাম্প!

নিজের ব্যক্তিগত টুইটার একাউন্ট বন্ধ করে দেওয়ায় এবার টুইটারের ওপরে ক্ষেপেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ঘোষণা দিয়েছেন টুইটারের মতো আলাদা সামাজিক যোগাযোগ মাধ্যম খোলার।

শুক্রবার (৮ জানুয়ারি) টুইটার কর্তৃপক্ষ সহিংস ঘটনার পুনরাবৃত্তিতে ট্রাম্পের টুইট বার্তা আবার ভূমিকা রাখতে পারে এমন আশঙ্কায় তার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দিয়েছে। এরপর থেকে নিজের বক্তব্য ও মন্তব্য প্রচারের জন্য আপাতত যুক্তরাষ্ট্রের সরকারি @POTUS অ্যাকাউন্ট ব্যবহার করছেন ট্রাম্প। সেখানেই তিনি নিজের জন্য একটা প্লাটফর্ম গড়ে তোলার ঘোষণা দেন।

ট্রাম্প বলেন, টুইটার একটি বেসরকারি প্রতিষ্ঠান। তবে সরকারের ২৩০ অনুচ্ছেদের উপহার না থাকলে তারা বেশি দিন টিকে থাকতে পারবে না। আমরা অন্যান্য বিভিন্ন সাইটের সঙ্গে আলোচনা করেছি এবং শিগগিরই একটি বড় ঘোষণা নিয়ে আসব। অদূর ভবিষ্যতে আমরা নিজস্ব প্ল্যাটফর্ম তৈরির সম্ভাবনাগুলোও দেখব।

এদিকে টুইটার জানিয়েছে, ট্রাম্পের ব্যক্তিগত অ্যাকাউন্ট না, রিয়েলডোনাল্ড ট্রাম্প অ্যাকাউন্টটি স্থায়ীভাবে স্থগিত করেছে তারা।

এই অ্যাকাউন্টটি স্থগিত হওয়ার পর ট্রাম্প তার ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে এক টুইটে বলেন, যা আমি বহুদিন ধরেই বলে আসছি মত প্রকাশের স্বাধীনতা না দেওয়ার ব্যাপারে টুইটার আরো অনেকদূর এগিয়েছে।

সূত্র: রয়টার্স।



মন্তব্য চালু নেই