টেকনাফে ৭১ হাজার ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ৭১হাজার ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। এ সময় এক রোহিঙ্গা মাদক ব্যববসায়ীকে আটক করা হয়েছে।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শুক্রবার ভোরে টেকনাফ-২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের হোয়াইক্যং বিওপির বিশেষ একটি টহল দল মিয়ানমার থেকে ইয়াবা নিয়ে এসে লম্বাবিল মৎস্য প্রজেক্টে মওজুদের গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ একটি টহলদল অভিযানে যায়।

মৎস্য প্রজেক্টের পাশে পরিত্যক্ত একটা ঘরে অভিযান চালিয়ে ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।
অপরদিকে একই দিনে উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদা বিওপির নিয়মিত টহলদল লেদা খালের নাফনদীর বেড়িবাঁধ সংলগ্ন লবণ মাঠ দিয়ে দুইজন লোকজন আসার সময় বিজিবি সদস্যরা চ্যালেঞ্জ করে। মাদক ব্যবসায়ীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় ধাওয়া করে একটি বস্তাসহ এক যুবককে আটক করতে সক্ষম হয়। আটক যুবক হচ্ছেন উখিয়া জামতলী রোহিঙ্গা ক্যাম্পের বøক/সি-৮ এর শেড নং-৮৯৮ এর বাসিন্দা আব্দুস শুক্কুরের ছেলে সৈয়দ আলম (২২)।

উদ্ধার বস্তার ইয়াবা গণনা করে ৪১ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

এ বিষয়ে সংশ্লিষ্ট আইনে মামলা রুজুর পর ইয়াবাসহ আটক মাদক ব্যববসায়ীকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। পরিত্যক্ত মালিকবিহীন ৩০ হাজার পরবর্তীতে প্রকাশ্যে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে বলে জানিয়েছেন বিজিবির ওই কর্মকর্তা।



মন্তব্য চালু নেই