শিরোনাম:

‘টেডি বিয়ার’ মেসির শাস্তি কমানো ‘ঠিক হয়নি’

ম্যারাডোনা-মেসিতে ঝামেলা হয়েছে, এমন খুব একটা শোনা যায় না। ম্যারাডোনাও পারতপক্ষে মেসিকে ঘাটতে যান না। কিন্তু ফিফার আপিল কমিটি থেকে মেসির শাস্তি উঠে যাওয়ায় আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কিংবদন্তি বলছেন, ‘এটা ঠিক হয়নি।’ একই সঙ্গে মেসিকে তিনি ‘টেডি বিয়ার’ বলে সম্বোধন করেছেন।

ম্যারাডোনা মেসির শাস্তি কমার বিপক্ষে থাকলেও অধিনায়ক দলে ফিরে আশায় সন্তোষ প্রকাশ করেছেন।

‘সে এমন আচরণ করার মতো খেলোয়াড় নয়। আমি তাকে এক বছর সামলিয়েছি। ফুটবলারের চেয়ে তাকে বেশি টেডি বিয়ার মনে হয়।’ রেডিও লা রিডকে বলেন ম্যারাডোনা।

‘পর্যাপ্ত প্রমাণের অভাবে’ আর্জেন্টিনার হয়ে লিওনেল মেসির নিষেধাজ্ঞা উঠিয়ে নেয় ফিফার আপিল কমিটি। ৫ মে এই রায় ঘোষণা করা হয়। দলের হয়ে রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে পরের ম্যাচগুলোতে খেলতে পারবেন তিনি।

গত মাসে চিলির বিপক্ষে সহকারী রেফারিকে ‘অশ্রাব্য’ গালি দেয়ার অভিযোগে চার ম্যাচের নিষেধাজ্ঞা দেয়া হয় মেসিকে। এরমধ্যে এক ম্যাচে মাঠের বাইরে থাকতে হয় ফুটবল জাদুকরকে।

ম্যারাডোনা মনে করেন শাস্তি উঠে যাওয়ায় অপরাধপ্রবণ খেলোয়াড়রা লাই পাবেন, ‘তারকা খেলোয়াড়দের সঙ্গে ফিফা বরাবরই এমন করে। যারা মাঠে এমন আচরণ করে, তারা এই রায়ে উৎসাহ পাবে।’

যারা মেসিকে মাঠে ফিরিয়ে আনতে ভূমিকা রেখেছেন, ম্যারাডোনা তাদের সাধুবাদ জানান, ‘মেসির নিষেধাজ্ঞা ওঠাতে যারা কাজ করেছে, তাদের সবাইকে ধন্যবাদ জানাতেই হবে।’

‘একজন আর্জেন্টাইন হিসেবে এই সিদ্ধান্তে আমি খুশি। আমরা আবার বিশ্বকাপের স্বপ্নে ফিরতে পারি।’

এই মুহূর্তে কনমেবল অঞ্চলের পয়েন্ট টেবিলের পাঁচে আছে আর্জেন্টিনা। এই অবস্থায় দলের সেরা তারকাকে হারানোয় বেকায়দায় পড়ে দেশটির ফুটবল ফেডারেশন। রাশিয়া বিশ্বকাপে সরাসরি খেলতে হলে পয়েন্ট টেবিলে চারের মধ্যে থাকতে হবে।