শিরোনাম:

টেলিভিশন বিতর্কে চ্যাম্পিয়ন কুমিল্লা বিশ্ববিদ্যালয়

ইউসিবি পাবলিক পার্লামেন্ট কর্তৃক আয়োজিত এটিএন বাংলায় প্রচারিত ডিবেট ফর ডেমোক্রেসি জাতীয় বিতর্ক প্রতিযোগিতা। বিতর্কের বিষয় ছিল ‘এ সংসদ মনে করে, গণজাগরণই পারে সাম্প্রদায়িক সহিংসতা প্রতিরোধ করতে’।

শনিবার (১৩ নভেম্বর) সাড়ে ১১ টায় এটিএন বাংলার পর্দায় শুরু হয়ে দুপুর ১২টা ২৫ মিনিটে শেষ হয়।

এ বিতর্কে সরকার দলে ছিলেন প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয় এবং বিরোধী দলে ছিলেন কুমিল্লা কুমিল্লা বিশ্ববিদ্যালয়। আজকের বিতর্কে প্রধান অতিথি ছিলেন ঢাকা মহানগরী পুলিশ কমিশনার মো. শফিকুল ইসলাম।

বিতর্কে কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে অংশগ্রহণ করেছেন কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির বর্তমান সভাপতি দীপ্তব্রত দাস, সাদিয়া আফরিন দীপা, আল নাইম, জান্নাতুল ফেরদৌস ও মো. হাবিবুর রহমান।

জয়ের পর কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সভাপতি দীপ্তব্রত দাস অনুভূতি ব্যক্ত করে বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় ডিবেটং সোসাইটির জন্য আজকের এই জাতীয় বিতর্কের মঞ্চে জয়টা অনেক বেশি প্রয়োজন ছিলো। আমরা পেরেছি বিজয় ছিনিয়ে আনতে এবং আমি আশা করি আমাদের এই অর্জনের ধারা ভবিষ্যতে অব্যাহত থাকবে। এভাবেই কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে আমরা গর্বিত করে যাবো।

উল্লেখ্য, এ নিয়ে দ্বিতীয় বারের মতো কুমিল্লা বিশ্ববিদ্যালয় টেলিভিশন জাতীয় বিতর্কে অংশগ্রহণ করেছে। এবং প্রথমবারের মত চ্যাম্পিয়ন হয়েছে।