শিরোনাম:

ট্রাম্পের মাথায় পানি ঢালছে দুই নারী!

মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনে চূড়ান্ত ফল ঘোষণার অপেক্ষায় গোটা বিশ্ববাসী। কে হবেন সুপার পাওয়ার আমেরিকার ৪৬তম প্রেসিডেন্ট! জো বাইডেন এগিয়ে থাকলেও ভোট গণনা বন্ধে ডোনাল্ড ট্রাম্পের একাধিক মামলায় এই শঙ্কা তৈরি হয়েছে। তারপরও জয়ের একেবারে দোরগোড়ায় থাকা বাইডেনের ইলেক্টোরাল কলেজ ভোট ২৬৪–তে পৌঁছেছে।

এর মধ্যে গুরুত্বপূর্ণ জর্জিয়া রাজ্যে ভোট গণনায় জো বাইডেন এখন ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ৯০০ ভোটে এগিয়ে গেছেন। আর মাত্র কয়েক হাজার ভোট গণনা বাকি আছে। এই রাজ্য বাইডেনের পক্ষে গেলে তার থলিতে ২৬৯টি ইলেকটোরাল ভোট আসবে, অর্থাৎ চূড়ান্ত বিজয়ের জন্য মাত্র একটি বাকি থাকবে। জয়ের জন্য প্রয়োজন ২৭০ ইলেকটোরাল ভোট।

এদিকে, ২১৪ ইলেক্টোরাল ভোট পাওয়া ট্রাম্প শিবিরে হতাশা বাড়ছে। কিন্তু ট্রাম্প বরাবরই আশাবাদী। ভোটে পিছিয়ে থাকলেও যুক্তরাষ্ট্র ছাপিয়ে দেশে দেশে নেটিজেনদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে এই রিপাবলিকান প্রার্থী। এরই মধ্যে ভাইরাল হয়েছে ট্রাম্পের মাথায় দুই নারীর পানি ঢালার একটি স্থিরচিত্র। রসিকতা ও ঠাট্টার ছলে এই ছবির অসংখ্য পোস্টে সয়লাব ফেসবুক।

উল্লেখ্য, বর্তমানে ফেসবুকে ট্রাম্পের মাথায় পানি ঢালার ভাইরাল হওয়া ছবিটি ২০১৪ সালের। এটা মূলত আইস বাকেট চ্যালেঞ্জ, যা স্থিরচিত্র নয় একটি ভিডিও। যেখানে দুইজন নারী ট্রাম্পের সাথে এই চ্যালেঞ্জে অংশ নেন। ২০১৪ সালের ২৯ আগস্ট ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার দুই বছর আগেই- এই চ্যালেঞ্জ ক্যাম্পেইন করেন। যা তিনি তার সোশ্যাল সাইটগুলোতে শেয়ার করেন।

মজার বিষয় হচ্ছে, ২০১৪ সালে শুধু ট্রাম্পই নন; যুক্তরাষ্টের তৎকালীন প্রেসিডেন্ট বারাক ওবামা, পপ তারকা জাস্টিন বিবার ও টেইলর সুইফ্ট থেকে শুরু করে বাস্কেটবল কিংবদন্তি লেব্রন জেমস, অভিনেতা হিউ জ্যাকম্যান, ফেসবুকের মার্ক সাকারবার্গসহ বিশ্বের বিভিন্ন দেশের তারকা ও সাধারণ নেটিজেনরা এই চ্যালেঞ্জে অংশ নেন। ট্রাম্পের সেই ভিডিও’রই একটি স্থিরচিত্র ভাইরাল হয়েছে।



মন্তব্য চালু নেই