ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ তিন মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে পৃথক অভিযানে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ তিন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে ভূল্লী থানা পুলিশ।

মঙ্গলবার (১৫ আগষ্ট) দুপুরে সদর উপজেলার ভূল্লী থানার চৌকশ পুলিশ অফিসার এস আই হারুন অর-রশিদ এর নেতৃত্বে গোপন সংবাদের ভিক্তিতে আউলিয়াপুর ইউনিয়নের কচুবাড়ী হাট এলাকা থেকে মাদক ব্যবসায়ী কামরুল ইসলাম (২৭), বালিয়া ইউনিয়নের কুমারপুর গ্রাম থেকে মাদক ব্যবসায়ী অন্তর ইসলাম (২৫) ও পারভেজ ইসলাম (২৮) কে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত কামরুল ইসলাম আউলিয়াপুর ইউনিয়নের কচুবাড়ী হাট এলাকার আব্দুল জলিলের ছেলে।
অপরদিকে অন্তর ইসলাম বালিয়া ইউনিয়নের কুমারপুর ফরেস্ট ডাঙ্গা এলাকার আনিছুর রহমানের ছেলে ও পারভেজ ইসলাম বড়বালিয়া সরকার পাড়া গ্রামের জাহিদ সরকারের ছেলে।

ভূল্লী থানার এস আই হারুন অর-রশিদ জানান, মঙ্গলবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে কচুবাড়ী হাট এলাকায় অভিযান চালায় পুলিশ। এসময় একটি আম বাগানে কামরুলকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তার শরীর তল্লাশি করে ১০ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেট উদ্ধার করা হয়। অপরদিকে কুমারপুর বসির পাড়া এলাকার একটি বাগান থেকে অন্তর ও পারভেজকে ১০পিস ট্যাপেন্টাডল ট্যাবলেটস গ্রেপ্তার করা হয়।
আলামতসহ তিন মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের বিষয়টি প্রক্রিয়াধীন।

উল্লেখ্য, এসিআই কোম্পানির ওষুধ লোপেন্টা, স্কয়ারের পেন্টাডল, অপসোনিনের ট্যাপেন্টাডল, এসকেএফ-এর ট্যাপেন্টা ব্যাথা নাশক ট্যাবলেট। যা ফার্মেসিতে পাওয়া যেত কিন্তু ফেন্সিডিল, হেরোইন ও ইয়াবার বিকল্প হিসেবে কম খরচে ফার্মেসি থেকে কিনে মাদক ব্যবসায়ী ও সেবীরা সেবন করা শুরু করে। এতে করে ট্যাবলেটটির দাম বাড়তে থাকে এসব ওষুধের।

এর আলোকে গত বছরের ১৪ জানুয়ারি ঔষধ প্রশাসন অধিদপ্তর এক বিজ্ঞপ্তির মাধ্যমে সকল পাইকারী ও খুচরা ফার্মেসিতে ট্যাপেন্টাডল বিক্রি নিষিদ্ধ ঘোষণা করা হয়।