ডিভাইন হেল্পারস অব বাংলাদেশের নিয়মিত ঈদ কার্যক্রম

বহুল আলোচিত সামাজিক সংগঠন “ডিভাইন হেল্পারস অব বাংলাদেশ ” শ্রীবরদী উপজেলা শাখার উদ্যোগে শতাধিক অসহায়-দুস্থদের মাঝে ঈদ উপহার প্রদান করা হয়েছে। আজ মঙ্গলবার (২০ জুলাই) ভায়াডাঙ্গা বাজার সংলগ্ন টেংগর পাড়া উচ্চ বিদ্যালয় মাঠে ঈদ উপহার বিতরণ করেন “ডিভাইন হেল্পারস অব বাংলাদেশ”শ্রীবরদী উপজেলা শাখা।

উপহারপ্রাপ্ত পরিবারগুলোর মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শ্রীবরদী উপজেলার ২ নং রাণীশিমুল পাইলট ইউনিয়নের চেয়ারম্যান মেহেদী মাসুদ রানা, টেংগরপাড়া উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান। রাণীশিমুল ইউনিয়ন যুবলীগের সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক নূর হোসেন।

এছাড়াও রাণীশিমুল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোমতাসির আহম্মেদ মিশুর সঞ্চালনায় উপস্থিত ছিলেন সংগঠন প্রতিষ্ঠাতা সভাপতি ফয়জুর রহমান, প্রতিষ্ঠাতা সদস্য আল আমিন, জেলা কমিটির সভাপতি সোহাগী আক্তার, সাধারণ সম্পাদক ইমন খান, সদর কমিটির সভাপতি সাদী মাহমুদ, শ্রীবরদী উপজেলা কমিটির সভাপতি ইয়াকুব আলী সরকার, সাধারণ সম্পাদক জিয়াউল হক জিয়া,অর্থ বিষয়ক সম্পাদক মোঃ ওয়াসিমসহ আরও অনেকেই।

মানবিক এই সংগঠনটি প্রত্যেক বছর ই ভিন্নধর্মী এই কার্যক্রম বাস্তবায়ন করে আসছে।
শেরপুর জেলার প্রথম সামাজিক সংগঠন হিসাবে অর্ধ শতাধিক সুবিধাবঞ্চিত নারী ও শিশুদের গণশিক্ষা বা বয়স্ক শিক্ষা কেন্দ্র” ডিভাইন স্কুল” প্রতিষ্ঠা করে এসব নারী ও শিশুদের পড়াশোনার সার্বিক খরচ ব্যবস্থাপনায় কাজ করে যাচ্ছে।

এছাড়াও বর্জ্রপাত সহনশীল তালের চারা রোপণ, করোনাকালীন -পূর্ববর্তী এবং বন্যায় বেশ কয়েকটি সফল কার্যক্রম এবং রক্তদানের মাধ্যমে অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

সংগঠনটির সভাপতি সোহাগী আক্তার বলেন ” কোনো রকম পৃষ্ঠপোষকতা ছাড়া সম্পূর্ণ স্বেচ্ছাসেবীদের অর্থায়নেই আমরা আমাদের কার্যক্রমগুলো করে থাকি, সকল বয়সের বিশেষ করে তরুনরা সংগঠন এর কার্যক্রমে মুগ্ধ হয়ে আমাদের সাথে কাজ করছে, শীগ্রই আমরা একটি সমাজসেবা অফিস থেকে রেজিষ্ট্রেশন পেতে যাচ্ছি। আমরা আমাদের সামর্থ অনুযায়ী মানুষের পাশে দাড়াঁব।

শ্রীবরদী উপজেলার সভাপতি ইয়াকুব আলী বলেন ” আমরা ইতোপূর্বে বেশ কয়েকটি সফল কার্যক্রমের মাধ্যমে সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছি ইনশাআল্লাহ ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে”।

সাধারণ সম্পাদক জিয়াউল হক জিয়া বলেন, মানবতার টানে, সবসময়,সবার সাথে স্লোগানের আদর্শে কাজ করে যাচ্ছি, সামর্থ অনুযায়ী অসহায়-সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাড়াতে আমি, আমরা স্বেচ্ছাসেবীরা বদ্ধ পরিকর।

ঈদ উপহার বিতরণ শেষে রাণীশিমুল ইউনিয়ন শাখার মোঃ শফিকুল ইসলাম কে আহ্বায়ক ও মোঃ সুজন মিয়াকে সদস্য সচিব করে নবগঠিত আহ্বায়ক কমিটির ঘোষণা করা হয় ভিন্নধর্মী কার্যক্রমের মাধ্যমে পথচলা ডিভাইন হেল্পারস অব বাংলাদেশ এর বর্তমান সদস্য সংখ্যা চার শতাধিক এরও বেশি।



মন্তব্য চালু নেই