৫ দলীয় বাম জোট

ঢাবি ও জাবিতে পিটিয়ে মানুষ হত্যা এবং সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসী ক্ষমতা দেওয়ায় ক্ষোভ প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পিটিয়ে মানুষ হত্যা ও সেনাবাহিনী কে ম্যাজিস্ট্রেসী ক্ষমতা দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে ৫ দলীয় বাম জোট। জোটের সমন্বয়ক ও বিপ্লবী কমিউনিস্ট কেন্দ্র এর সাধারন সম্পাদক বিধান দাস, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) সভাপতি এম এ সামাদ, সাধারণ সম্পাদক শাহীদুর রহমান, সোস্যালিস্ট পার্টির সভাপতি শাহীন আহমেদ, ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ)সভাপতি তালেবুল ইসলাম ও সমতা পার্টির সভাপতি সামছুল হক এক যুক্ত বিবৃতিতে এই ক্ষোভ প্রকাশ করেন।

নেতৃবৃন্দ উল্লেখ করেন, পিটিয়ে মানুষ হত্যা কান্ডের পরে ও রাষ্ট্রের পক্ষ থেকে কোন কার্যকর উদ্যোগ লক্ষ্য করা যায় নি। অবিলম্বে হত্যা কারী দের গ্রেফতার করে আইনের আওতায় আনার জোর দাবী জানান। নেতৃবৃন্দ সেনাবাহিনী কে ম্যাজিস্ট্রেসী ক্ষমতা দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন। তারা উল্লেখ করেন দীর্ঘদিনের ফ্যাসিবাদী দুঃশাসন হটানোর সংগ্রামে মানুষ জীবন দিয়েছে গণতান্ত্রিক শাসন কায়েম করতে।

কিন্তু দুর্নীতি, দুঃশাসন, অপরাজনীতি রোধ করতে শুধু ব্যক্তির পরিবর্তন কোন সুফল পাওয়া যাবে না। ব্যবস্থা বদলের উদ্যোগ গ্রহণ করতে হবে।

নেতৃবৃন্দ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যবসায়ী সিন্ডিকেট ভেঙ্গে অসাধু ব্যবসায়ী, টাকা পাচার কারী দের গ্রেফতার করে আইনের আওতায় আনার জোর দাবী জানান।