শিরোনাম:

দশম শিরোপা জয় পিএসজির

দশমবারের মতো ফরাসি লিগের চ্যাম্পিয়ন হলো প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। শনিবার রাতে ঘরের মাঠে লিগ ওয়ানে লিওনেল মেসির এক গোলের পরও লেঁসের বিপক্ষে ১-১ গোলে ড্র হয় খেলা।

তবে তাতেই ঘরে ফিরেছে গত মৌসুমে লিলের কাছে হারানো ট্রফি। এর আগে ১৯৮৬, ১৯৯৪, ২০১৩, ২০১৪, ২০১৫, ২০১৬, ২০১৮, ২০১৯ ও ২০২০ সালে লিগ শিরোপা জিতেছিল ফ্রেঞ্চ ক্লাবটি।

এদিনের ম্যাচে আসলে মেসি-নেইমারদের জয় খুব একটা দরকারও ছিল না। ড্র করলেই হারানো ট্রফি আবার ঘরে ফিরবে, এমন সমীকরণ নিয়েই লেঁসের বিপক্ষে খেলতে নেমেছিল পিএসজি। সমর্থকরাও এসেছিলেন উৎসবের প্রস্তুতি নিয়েই।

প্রথমার্ধে অবশ্য খুব একটা সুবিধা করতে পারেনি পিএসজি।

কোনো দলই গোলের দেখা পায়নি। বিরতিতে যায় ০-০ স্কোরলাইন নিয়ে। তবে বিরতির কিছু পরই ৫৭তম মিনিটে বড় ধাক্কা খায় লেঁস। ডি-বক্সের বাইরে নেইমারকে ফাউল করে লাল কার্ড দেখেন অস্ট্রিয়ান ডিফেন্ডার কেভিন ডানসো।

এতে কাজটা সহজ হয়ে আসে মেসিদের।
তবুও পিএসজিকে গোলের জন্য বেশ কাঠখড়ই পোড়াতে হয়েছে। দুই স্তরের রক্ষণ নিয়ে যে মেসি, নেইমার ও এমবাপেকে সামলাচ্ছিল লেঁস। তবে ম্যাচের ৬৮ মিনিটে মেসি বক্সের বাইরে বল পান নেইমারের কাছ থেকে। শট করার স্পেস পেয়েই আর ভুল করেননি।

এক শটে লেঁস গোলরক্ষককে পরাস্ত করেন।
তাতেই শিরোপার সুবাস পেতে শুরু করে পিএসজি। মনে হচ্ছিল, জয় দিয়েই শিরোপা-উৎসবটা রাঙাবে পিএসজি। তবে শেষ সময়ে গোল হজম করে হাতছাড়া করেছে জয়। দশ জনের দলকে হারাতে না পারার আফসোস কিছুটা সঙ্গী হয়েছি তাদের। তবে মূল লক্ষ্য ঠিকই পূরণ হয় মেসিদের। ড্র করার পরও দশমবারের মতো শিরোপা ঘরে তোলে মাওরিসিও পচেত্তিনোর দল।