শিরোনাম:

দিনাজপুরে পার্কের নিরাপত্তা প্রহরীকে ছুরিকাঘাতে হত্যা

দিনাজপুরের ঘোড়াঘাটে ছুরিকাঘাতে সবুজ মিয়া (২৫) নামের পার্কের এক নিরাপত্তা প্রহরীকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে।

বুধবার (১০ আগস্ট) সকালে উপজেলার মোজাম বিনোদন পার্কের একটি কক্ষ থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এছাড়া ঘরটির ভেতরে অসামাজিক কার্যক্রমে ব্যবহৃত বিভিন্ন আলামত জব্দ করা হয়।

নিহত সবুজ মিয়া পার্শ্ববর্তী গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার রায়ভংগী গ্রামের ফরিদুল ইসলামের ছেলে। তিনি দীর্ঘ কয়েকমাস থেকে পার্কটিতে রাতে নিরাপত্তা প্রহরী হিসেবে কাজ করতেন এবং দিনে মুদিদোকান দারি করতেন।

পার্কটিতে কর্মরত আহসান হাবিব জানান, পার্কের ঘরটিতে রাতে তিনজন পতিতা নারী ছিলেন। তারাই সকালে মরদেহ দেখতে পেয়ে আরেক নিরাপত্তা কর্মীর মাধ্যমে পার্ক মালিককে খবর দেয়। পরে পার্ক মালিক থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে আসে।

এর আগে অসামাজিক কার্যক্রম পরিচালনার অভিযোগে চলতি বছরের এপ্রিল মাসে পার্কটিতে অভিযান চালায় পুলিশ। সেখানে দুজন পতিতা নারী এবং দুজন খদ্দেরসহ পার্কটির মালিক মোজাম্মেল হক মোজাম ও তার জামাতাকে আটক করা হয়। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ইউএনও তাদের একমাসের কারাদণ্ড দেন।

এর আগে গত বছরের ডিসেম্বর মাসে পার্কটিতে অভিযান চালায় ঘোড়াঘাট থানা পুলিশ। সেখান থেকে পতিতা নারীসহ এক ইউপি সদস্যকে আটক করেছিল তারা।

জানতে চাইলে ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) আবু হাসান কবির বলেন, কে বা কারা, কী কারণে তাকে কুপিয়ে হত্যা করেছে তা তাৎক্ষণিক জানা যায়নি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।