শিরোনাম:

দিনাজপুরে বিজনেস গ্রুপের নারী উদ্যোক্তাদের পণ্য প্রদর্শনী উৎসব অনুষ্ঠিত

দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরেই নারীদের গুরুত্ব দিয়েছেন। চাকুরীর পিছনে না ছুটে নিজেরাই উদ্যোক্তা হোন প্রধানমন্ত্রীর এই নির্দেশনার পর আজ সারাদেশে হাজার হাজার নারীরা ঘরে বসেই পেশাজীবী হয়ে গেছেন। তৈরি হয়েছেন উদ্যোক্তা। বিভিন্ন ধরনের পণ্য উৎপাদন করে বাড়ীতে বসেই অনলাইন ও অফলাইনে পণ্য বিক্রি করে নারীরা নিজ পরিবারকে অর্থনৈতিকভাবে সহযোগিতা করছেন ও নিজেই স্বাবলম্বী হচ্ছেন।

শুক্রবার (১১ নভেম্বর) সন্ধায় দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গনে দিনাজপুরে বিজনেস গ্রুপ-এর আয়োজনে নারী উদ্যোক্তাদের ৩ দিন ব্যাপী “পণ্য প্রদর্শনী উৎসব ২০২২ ” উদ্বোধন অনুষ্ঠানে উদ্যোক্তাদের কর্মসংস্থানে উৎসাহ প্রদানে বিশেষ ভুমিকা রাখায় গ্রুপ এর উপদেষ্ঠা চ্যানেল এস দিনাজপুর জেলা প্রতিনিধি মোঃ নাজমুল ইসলাম নয়ন কে সম্মাননা স্বারক প্রদান কালে এসব কথা বলেন।

দিনাজপুর বিজনেস গ্রুপের এডমিন বর্ণি আহম্মেদ এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিশেষ অতিথি দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরপ বকসী বাচ্চু,সাবেক সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, দিনাজপুর উইমেন্স বাইকার্স ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাধারন সম্পাদিকা রাবেয়া খাতুন রানু সহ অনেকে।

এর আগে বিকেলে নারী উদ্যোক্তারা দিনাজপুর শহরে একটি বর্নাঢ্য র‍্যালি বের করেসহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। পণ্য প্রদর্শনী উৎসবে ঐক্য সমর্থন জানিয়েছেন দিনাজপুর উইমেন্স বাইকার্স ওয়েল ফেয়ার এসোসিয়েশন। অনুষ্ঠানে মিডিয়া পার্টনার ছিলেন চ্যানেল এন।

উৎসবে নারী উদ্যোক্তাদের নিজস্ব তৈরি পণ্যের ৩০টি স্টল দেয়া হয়েছে। এর মধ্যে রয়েছে কারুশিল্প, নানা ধরনের খাদ্য, শাড়ী, থ্রি পিছ, কেকসহ নারী উদ্যোক্তাদের তৈরিকৃত বিভিন্ন পণ্যের সমারহ।

অনুষ্ঠানে নারীর উদ্যোক্তাদের উৎসাহ ও সহযোগিতা প্রদানকারী এবং শ্রেষ্ঠ উদ্যোক্তাদের মধ্যে ক্রেস্ট দেয়া হয়। এ ছাড়াও অনুষ্ঠানে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।