মেইন ম্যেনু

দুর্গাপুরে ঝুঁকিপুর্ন ভবনে চলছে পাঠদান

দুর্গাপুর (নেত্রকোনা) সংবাদদাতা : নেত্রকোনার দুর্গাপুর উপজেলার শিরবির সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষাকার্যক্রম ব্যাহত হচ্ছে, চলছে ঝুঁকিপুর্ন ভবনে পাঠদান।

এ বিষয়ে শনিবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখাগেছে, বিরিশিরি ইউনিয়নের শিরবির সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবনটির ছাঁদের ভীম ভেঙ্গে যাওয়ায় ৪র্থ শ্রেণির (প্রাক-প্রাথমিক সহ) ক্লাস কার্যক্রম চালাতে অনেকটাই হিমশিম খেতে হচ্ছে। স্কুলের কোন বিকল্প ভবন না থাকায় চরম ভোগান্তিতে চলছে স্কুলটির শিক্ষা কার্যক্রম। ফলে একদিকে স্কুলের ক্লাস ব্যাহত অন্যদিকে যেকোন সময় ভবন ধসে মারাত্বক দুর্ঘটনা ঘটতে পারে বলে জানান অত্র প্রতিষ্টানের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি। তৃতীয় শ্রেণির ছাত্রী রোকেয়া আক্তার জানায়, আমরা খুব আতংকের মধ্যদিয়ে স্কুলে ক্লাস করছি। কয়েকদিন আগে শিশু শ্রেণির ক্লাস শেষ হওয়ার পর পরেই হঠাৎ করে ছাঁদের প্রলেপ ভেঙ্গে নিচে পড়ে গেলে আমরা তাঁর আওয়াজে স্কুল থেকে দৌড়ে বের হয়ে পড়ি।

স্কুলের সহকারী শিক্ষক মোঃ নজরুল ইসলাম জানান, ইতোমধ্যে ঝুঁকিপুর্ন ভবনটি উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শীতেশ চন্দ্র পাল পরিদর্শন করে সাময়িক ভাবে ক্লাস বন্ধ রাখার জন্য মৌখিক নির্দেশ দিয়েছেন। নতুন ভবন নির্মানের জন্য ইতোমধ্যে স্কুলের প্রধান শিক্ষক মোঃ খলিলুর রহমান উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে, উপজেলা প্রকৌশলী বরাবর লিখিত আবেদন করলে উপজেলা প্রকৌশলী মোঃ আনোয়ার জাহান বলেন, ভবনটি সংস্কারের আবেদন পেয়েছি, বরাদ্ধ প্রাপ্তি সাপেক্ষে এর দ্রæত ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাহিদা ইয়াসমিন বলেন, আমি প্রতিনিধি পাঠিয়ে স্কুলের সার্বিক অবস্থা সম্পর্কে অবগত হয়েছি। সাময়িক সময়ের জন্য একটি টিনসেড ঘর স্থাপনসহ ২টি রুম করে করে দেয়া হবে, যাতে নিয়মিত পাঠদান চলতে পারে। আমরা নতুন ভবন নির্মানের জন্য ইতোমধ্যে চহিদা পাঠিয়েছি। দ্রুতই এর ব্যবস্থা নেয়া হবে।



মন্তব্য চালু নেই