মেইন ম্যেনু

দুর্গাপুরে শিক্ষা প্রতিষ্ঠানের ওয়েবসাইড তৈরীতে বানিজ্য

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে সরকারী-বেসরকারী ৪৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ওয়েবসাইড গুলোর মধ্যে প্রায়ই অচল অবস্থায় রয়েছে।

সোমবার সরেজমিনে গিয়ে জানা গেছে, গত ২০১৬-১৭ অর্থ বছরে সরকারের ডিজিটাল রুপকল্প তৈরী ও স্কুলের কম্পিউটার ল্যাব গুলো স্বচল রাখার জন্য প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানেই ওয়েব সাইড খোলার জন্য অর্থ বরাদ্দ দেয়া হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক মাধ্যমিক স্কুলের এক শিক্ষক বলেন, অনেক শিক্ষা প্রতিষ্ঠানে ১০জিবি ডোমেইন ক্রয়ের মাধ্যমে ওয়েবসাইড খোলা, ল্যাব স্থাপন ও মডেম ক্রয়ের কথা থাকলেও নাম মাত্র টাকায় ডোমেইন ক্রয়, নি¤œ মানের ল্যাব করে স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরাদ্দকৃত টাকা হাতিয়ে নিয়েছে। বর্তমানে প্রায় প্রতিষ্ঠানের ওয়েবসাইড, ল্যাবগুলো নামেমাত্র অবস্থায় রয়েছে। প্রায় ল্যাপটপ গুলো প্রধান শিক্ষকের বাসায় নিয়ে গেছে।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষাকর্মকর্তা আরিফা আখতার এ প্রতিনিধিকে বলেন, আমি এই ষ্টেশনে নতুর এসেছি, বিষয়টি শুনেছি, তৎকালীন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শিক্ষা প্রতিষ্ঠানের ওয়েবসাইড গুলো খোলার ব্যাপারে ভালো বলতে পারবেন। তবে অভিযোগ সত্য হলে এ ব্যাপারে বিভাগীয় ব্যাবস্থা নেয়া হবে।



মন্তব্য চালু নেই