দেওয়ানগঞ্জে এসএসসিতে শতভাগ পাস আব্দুল আজিজ চৌধুরী উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীদের

জামালপুরের দেওয়ানগঞ্জে ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় শতভাগ পাস করছে আব্দুল আজিজ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এতে করে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে উল্লাস দেখা গেছে। আনন্দে ফুলেল সাজে মিষ্টির বিতরণের মাধ্যমে গভীর উচ্ছ্বাস প্রকাশ করেছেন তারা।

উপজেলার হাতীভাঙ্গা ইউনিয়নের আমখাওয়া এলাকায় অবস্থিত আব্দুল আজিজ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা এবারই প্রথম মাধ্যমিক (এসএসসি) পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ পাশের সাফল্য অর্জন করেছে।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, আব্দুল আজিজ চৌধুরী উচ্চ বিদ্যালয়টি ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্নে নিন্ম মাধ্যমিক বিদ্যালয় হিসেবে যাত্রা শুরু করে বিদ্যালয়টি। পরবর্তীতে এলাকার চাহিদা ও শিক্ষার্থীদের প্রয়োজনের বিষয়টিকে গুরুত্ব দিয়ে মাধ্যমিক বিদ্যালয়ের কার্যক্রম শুরু করে বিদ্যালয় কর্তৃপক্ষ । আর এবারই প্রথম এ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় মোট ২৮ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিলো। তারমধ্যে এ (+) পেয়েছে ৩ জন, ১৫ জন পরীক্ষার্থী পেয়েছে এ গ্রেড, ৬ জন পেয়েছে এ (-) গ্রেড বাকি পরিক্ষার্থীরাও পাশ করেছে।

বিদ্যালয়টির জিপিএ ৫ পাওয়া শিক্ষার্থী মেহেদী হাসান, রিফাত মন্ডল, রতন মিয়া উচ্ছ্বাস প্রকাশ করে বলে, বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা মন্ডলীর আন্তরিকতা ও জ্ঞানগর্ভ পাঠাদানের কারণে আমরা ভালো ফলাফল করতে পেরেছি। এ বিদ্যালয়ের সকলের কাছে আমরা কৃতজ্ঞ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফন নাহার বলেন, বিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে জেএসসি পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ পাস করেছে এ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এছাড়াও বিগত ২০১৭ সালে জেএসসি পরীক্ষায় অংশ নিয়ে আমাদের বিদ্যালয়ের ১২ জন শিক্ষার্থী ( এ +) পেয়েছিল। এবারই প্রথম আমাদের বিদ্যালয়ের ২৮ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে ২৮ জনের সকলেই পাশ করেছে। এতে করে আমাদের বিদ্যালয়ের সুনাম বেড়েছে এবং শিক্ষক – শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে উল্লাস দেখা দিয়েছে।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আনিছুর রহমান চৌধুরী বলেন, শিক্ষার্থীদের মেধা বিকাশে অত্র বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাদের আন্তরিকতার কোনে ঘাটতি নেই। রুটিন মোতাবেক পাঠ অনুশীলনের মাধ্যমে এ ফলাফল অর্জন করা সম্ভব হয়েছে। বিদ্যালয়ের এ সাফল্যে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, এলাকাবাসী সকলেই উৎফুল্ল ও আনন্দিত। আমরা চেষ্টা করবো আগামী দিনে শতভাগ পাশের এ ধারাবাহিকতা ধরে রাখতে।