নৈরাজ্য ও দেশ বিরোধী কর্মকান্ডের প্রতিরোধে গৌরীপুর আওয়ামীলীগের বিক্ষোভ ও সমাবেশ

কোটাবিরোধী আন্দোলনে অনুপ্রবেশকারী বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও দেশ বিরোধী কর্মকান্ডের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে গৌরীপুর উপজেলা আওয়ামীলীগ।

রবিবার (৪ আগষ্ট) বিকেলে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে বঙ্গবন্ধু চত্ত্বরস্থ জাতীয় সংসদ সদস্যের অস্থায়ী কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ধানমহালস্থ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে শেষ হয়।

পরে দলীয় কার্যালয়ের সামনে জাতীয় সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট নিলুফার আনজুম পপি’র সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এ সময় তিনি বলেন, যারা এই সকল ঝড় ঝঞ্জা উপেক্ষা করে ও সকল বিপদ মোকাবেলা করে সব সময় বঙ্গবন্ধু ও তার কন্যা জননেত্রী শেখ হাসিনার সকল আদেশ-নির্দেশ ও লড়াই সংগ্রামে এক থেকে প্রতিমূহুর্তে আমরা আমাদের কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছাতে পেরেছি তেমনি আজকেও জননেত্রী শেখ হাসিনার ডাকে সকলে ঐক্যবদ্ধভাবে সারা বাংলাদেশ থেকে বিএনপি-রাজাকার ও তার দোসর জামায়াত শিবিরকে বাংলাদেশ থেকে বিতাড়িত না করা পর্যন্ত আমাদের সংগ্রাম অব্যাহত থাকবে। আমরা সর্বোচ্চটুকু ধৈর্য্য দেখিয়েছি। নেত্রী শেখ হাসিনা তাদের প্রতিটি দাবী মেনে নিয়েছেন, সহনশীলতা দেখিয়েছেন, উদারতা দেখিয়েছেন, তাঁর এই উদারতাকে অনেকেই মনে করেছে দুর্বলতা। জননেত্রী শেখ হাসিনা, বাংলাদেশ আওয়ামী লীগ, বঙ্গবন্ধু তাদের আদর্শের প্রতিটা সৈনিক প্রতি মূহুর্তে প্রমাণ করেছে তারা বাংলাদেশকে ও আওয়ামী লীগকে জননেত্রী শেখ হাসিনার ডাকে এক এবং ঐক্যবদ্ধ।”

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত মনে করেছিলো বাংলাদেশ আওয়ামী লীগ দুর্বল হয়ে গেছে সেটা ভাবার কোন কারণ নাই। আজকে থেকে প্রতিটা মহল্লায়, ওয়ার্ডে বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিটা নেতা ও কর্মী, সংগঠনের প্রতিটা ভাই ও বোন আমরা সকলে ঐক্যবদ্ধভাবে বাংলাদেশের এই গণতান্ত্রিক আন্দোলন, লড়াই-সংগ্রাম এবং উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও তার আদর্শে বাংলাদেশ আওয়ামী লীগের পতাকাতলে ঐক্যবদ্ধ থাকতে হবে।”
সমাবেশটি সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সোমনাথ সাহা। বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ডা. হেলাল উদ্দিন আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সোহেল রানা, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জুয়েল, সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, আঃ মুন্নাফ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন খান, বঙ্গবন্ধু পরিষদের গৌরীপুর উপজেলা শাখার সভাপতি ম.নূরুল ইসলাম, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম হবি, ইউপি চেয়ারম্যান হযরত আলী, আল ফারুক, আব্দুল্লাহ আল আমীন জনি, আল মুক্তাদীর শাহীন, সালাহ উদ্দিন কাদের রুবেল, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মোঃ কামাল হোসেন, উপজেলা কৃষক লীগের সভাপতি আবুল হাশিম, সাধারণ সম্পাদক আবুল মনসুর মিলন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলী আহাম্মদ খান পাঠান সেলভী, গৌরীপুর সরকারি কলেজের সাবেক জি.এস মাজহারুল ইসলাম টুটুল, সাবেক কাউন্সিলর আঃ কাদির, উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি নাজিমুল ইসলাম শুভ, সাবেক সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ রাসিকসহ সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।