প্রধান ম্যেনু

দেশ জুড়ে ‘আমরাই কিংবদন্তী’ গ্রুপের পরিচ্ছন্নতা অভিযান ও জনসচেতনতা

এসএসসি ২০০০ ও এইচএসসি ২০০২ ব্যাচের ফেসবুক ভিত্তিক গ্রুপ ‘আমরাই কিংবদন্তী’ ৩য় বর্ষে পর্দাপন উপলক্ষে সারাদেশব্যাপি পরিচ্ছন্নতা অভিযান ও জনসচেতনামূলক কর্মসূচী পালন করেছে। ঢাকার আয়োজনস্থল ছিলো মিরপুরের সরকারি শিশু পরিবার (বালক)। সারা দিনব্যাপী আয়োজনে গ্রুপের সদস্যরা এই কেন্দ্রে উপস্থিত থেকে বাচ্চাদের নিয়ে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করে। বিকেলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংগঠনটির বর্ষপূর্তির মাসব্যাপী পরিকল্পনার অংশ হিসাবে আগামী ২২ নভেম্বর টাঙ্গাইলের গোপালপুরে ফ্রি চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হবে। দেশজুড়ে পরিচ্ছন্নতা অভিযানের মিডিয়া পার্টনার ছিলো জনপ্রিয় দৈনিক আমাদের সময়।
‘আমরাই কিংবদন্তী’ গ্রুপ অনলাইন ভিত্তিক প্রায় ২৬ হাজার সদস্যর একটি সামাজিক সংগঠন। ১৫ নভেম্বর ২০১৭ সালে যাত্রা শুরু করে ১৫ নভেম্বর ২০১৯; ৩য় বর্ষে পদার্পণ করেছে। এই উপলে সারা দেশের বিভিন্ন জেলার ৪০ টি স্থানে গ্রুপের সদস্যরা একসাথে পরিচ্ছন্নতা কার্যক্রম ও জনসচেতনতা তৈরির ল্েয কাজ করেছে। এছাড়া পবাসী ১০ টি দেশের বন্ধুরাও দিনটিকে উদযাপন করেছে, বাংলাদেশের সদস্যদের সাথে তাল মিলিয়ে একসাথে।
প্রতিটি জেলার একটি করে বিদ্যালয় ও তৎসংলগ্ন এলাকাকে নির্ধারণ করা হয়েছিল, কার্যক্রমের স্থান হিসাবে। এই কার্যক্রমে গ্রুপের প থেকে ডাস্টবিন স্থাপন, সচেতনতামূলক (পরিবেশ দূষণমুক্ত ও পরিচ্ছন্নতা বিষয়ক) লিফলেটসহ পরিচ্ছন্নতা সরঞ্জাম বিতরণ ও গ্রুপ এর সদস্যদের উপস্থিতিতে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করা হয়েছে। বিদ্যালয় নির্ধারণের েেত্র এলাকার প্রধান বিদ্যাপীঠ, অসহায়, এতিম ও সুবিধাবঞ্ছিতদের শিা প্রতিষ্ঠানকে প্রাধান্য দেওয়া হয়েছে সামাজিক দায়বদ্ধতা থেকে। অনুষ্ঠানের মাধ্যমে গ্রুপের সদস্যরা ঐক্যবদ্ধ ভাবে গ্রুপের পিছিয়ে পড়া সদস্যসহ সমাজের অবহেলিত মানুষের জন্য কাজ করতে প্রতিজ্ঞাবদ্ধ হয়।



মন্তব্য চালু নেই