শিরোনাম:

আইপিএল

ধোনি আবারও অধিনায়কত্বের দায়িত্ব পেলেন

মৌসুমের মাঝপথে আচমকাই নাটক চেন্নাই সুপার কিংসে। ব্যর্থতার দায় নিয়ে নেতৃত্ব ছাড়লেন রবীন্দ্র জাদেজা। দায়িত্ব নিলেন সেই মহেন্দ্র সিংহ ধোনিই। শনিবার চেন্নাই সুপার কিংসের পক্ষ থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে এক বিবৃতি পোস্ট করে এতথ্য জানানো হয়।

চলতি আইপিএলে নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন ধোনি। অধিনায়কত্বের দায়িত্ব তুলে দিয়েছিলেন জাদেজার হাতে। তিনি নিজে হয়তো আর বেশিদিন খেলবেন না। তাই ভবিষ্যতের নেতা তুলে আনতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছিল বলে বলা হয় চেন্নাইয়ের পক্ষ থেকে।

কিন্তু দায়িত্ব নিয়ে হতাশ করেন জাদেজা। মৌসুম শুরুর থেকে একের পর এক ব্যর্থতার সম্মুখীন হয়েছে চেন্নাই। এখন পর্যন্ত আটটি ম্যাচ খেলে মাত্র দু’টিতে জিতেছে তারা। চার পয়েন্ট নিয়ে তালিকায় রয়েছে নবম স্থানে।

চেন্নাইয়ের পক্ষ থেকে বিবৃতিতে জানানো হয়, নিজের খেলায় আরও বেশি মনোযোগ দেওয়ার জন্য ধোনিকে আবার নেতৃত্বের দায়িত্ব নিতে বলেন জাদেজা। ধোনি সেই দায়িত্ব নিতে রাজি হয়েছেন। ফলে রবিবার হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচে ফের টস করতে নামতে দেখা যাবে চার বারের আইপিএল-জয়ী অধিনায়ককেই।

তবে এর আগে চেন্নাইয়ের বিভিন্ন ম্যাচ চলাকালীন বার বার বোঝা গিয়েছিল অধিনায়ক হিসেবে ধোনির অভাব। মাঠে জাদেজা কার্যত খাতায়-কলমে অধিনায়ক ছিলেন।

বিভিন্ন সিদ্ধান্ত নিচ্ছিলেন ধোনিই। চেন্নাই পর পর ম্যাচে ব্যর্থ হওয়ায় আইপিএলের জনপ্রিয়তাও কমছিল। চেন্নাইয়ের সমর্থকরাও হতাশ হয়ে পড়েছিলেন। তবে অধিনায়ক যে বদল হবে, সেটা কল্পনা করতে পারেননি তারা। ফলে অনেকেই চেন্নাইয়ের সিদ্ধান্তে অবাক।