নড়াইলে নবম শ্রেণির ছাত্রীকে বাল্যবিবাহ দেয়ার অপরাধে বাবাকে জরিমানা

নড়াইলের কালিয়ায় নবম শ্রেণির ছাত্রীকে বাল্যবিবাহ দেওয়ার অপরাধে মেয়ের বাবাকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
শুক্রবার (২১জুন) দুপুরে কালিয়া উপজেলার পেড়লি ইউনিয়নের জামরিলডাংগা গ্রামে পেড়লি ক্যাম্পের আই সি আজিজুর রহমানের সহযোগিতায় সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রদীপ্ত রায় (দীপন) এ রায় দেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, জামরিলডাংগা মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী (১৫) কে বিয়ে দেওয়া হচ্ছে- এমন খবর পেয়ে বিকেলে বিয়ে বাড়িতে সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে পেড়লি ক্যাম্পের ইনচার্জ আই সি আজিজুর রহমান অভিযান চালিয়ে বিবাহ বন্ধ করা হয়। বাল্যা বিবাহ আয়োজন করায় ওই ছাত্রীর পিতা হাসান খন্দকার (৪০)কে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
পেড়লি ক্যাম্পের ইনচার্জ আই সি আজিজুর রহমান জানান, জামরিলডাংগা গ্রামে মেয়ের বিবাহ বাড়ি থেকে মেয়ের বাবা ও চাচাকে আটক করা হয়। পরে সহকারী কমিশনার (ভুমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট স্যার মেয়ের বাবাকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২০ হাজার টাকা জরিমানা করেন ও আটকৃত দুজনকে মুচলেকা দিয়ে ছেড়ে দেন।
সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রদীপ্ত রায় (দীপন) বলেন, ওই মেয়ের বাবা ও চাচা এ বিয়েতে সহযোগিতা করায় তাদেরকে জরিমানা করাসহ মেয়ে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবে না এ মর্মে মুচলেকা নেওয়া হয়েছে।