শিরোনাম:

নরসিংদীর মাধবদীতে বাসের চাপায় একজন নিহত

নরসিংদীর মাধবদীতে যাত্রীবাহী বাসের চাপায় মজিবুর রহমান (৬৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল পৌনে ৯টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের মাধবদী থানার কান্দাইল বাসস্ট্যান্ডে এই দুর্ঘটনা ঘটে।

নিহত মজিবুর রহমান নরসিংদীর মাধবদী থানার কান্দাইল গ্রামের মাইজপাড়া এলাকার বাসিন্দা। পার্শ্ববর্তী নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার পাঁচরূখী এলাকার একটি ব্যাংকের নিরাপত্তাকর্মী ছিলেন তিনি। দুর্ঘটনার সময় তিনি কর্মস্থলে যাওয়ার জন্য লোকাল বাসের জন্য অপেক্ষা করছিলেন।
নিহতের স্বজন ও স্থানীয়রা জানান, কান্দাইল বাসস্ট্যান্ডে ঢাকা থেকে আসা নরসিংদীগামী একটি যাত্রীবাহী বাসে যাত্রী উঠা-নামা করছিল। এসময় পেছন থেকে বাসটিকে দ্রতগতিতে ওভারটেক করতে যাচ্ছিল ভৈরবগামী আরেকটি বাস। ওভারটেক করতে যাওয়া বাসটির সঙ্গে বিপরীত দিক থেকে আসা ঢাকাগামী অপর একটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ভৈরবগামী বাসের চাপায় ঘটনাস্থলেই নিহত হন অপেক্ষমান যাত্রী মজিবুর রহমান।

এ সময় স্থানীয় লোকজন ও আরও অপেক্ষমান যাত্রীরা অন্য বাসের সহযোগিতায় পুরিন্দা এলাকা থেকে বাসসহ চালককে আটক করেন। পরে আড়াইহাজার থানার পুলিশ নিহতের লাশ উদ্ধার ও বাসটি জব্দ করেছে। নিহতের লাশ ময়নাতন্তের জন্য মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে।
মাধবদী থানার আমদিয়া ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান আবদুল্লাহ ইবনে রহিজ মিঠু জানান, দুর্ঘটনার সময় আরও কয়েকজন অপেক্ষমান যাত্রী সরে গিয়ে নিজেদের বাঁচাতে সক্ষম হলেও মজিবুর রহমান পারেননি। এই ঘটনায় নিহতের স্বজনরা আইনগত ব্যবস্থা নিতে আড়াইহাজার থানায় অবস্থান করছেন।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক হাওলাদার জানান, দুর্ঘটনাটি মাধবদী ও আড়াইহাজার থানার সীমাবর্তী স্থানে ঘটেছে। এই ঘটনায় আড়াইহাজার থানায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।