শিরোনাম:

নিক্সন চৌধুরী এমপি’র বিচার চায় প্রশাসনের কর্মকর্তারা

ভোটের মাঠে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেটকে গালি ও হুমকি দেওয়ার অভিযোগে ফরিদপুরের সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী নিক্সনকে আইনের আওতায় এনে বিচার করার দাবি জানিয়েছে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন।

বুধবার বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের এই সংগঠনের সভাপতি ও স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব হেলালুদ্দীন আহমদ এবং মহাসচিব ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনকে কেন্দ্র করে জেলা প্রশাসক ও নির্বাচনী দায়িত্ব পালন করা কর্মকর্তাদের হুমকি-ধমকি দেওয়ার অভিযোগ উঠেছে স্বতন্ত্র এই সংসদ সদস্যের বিরুদ্ধে; যদিও তিনি তা অস্বীকার করেছেন।

গত শনিবার ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন হয়, সেদিন ইউএনওকে হুমকি ধমকি দিয়ে নিক্সনের ফোন কলের অডিও সোশাল মিডিয়ায় এলে সমালোচনায় পড়েন তিনি।

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় নিক্সনের বিরুদ্ধে মামলা করবে বলে নির্বাচন কমিশন জানানোর পর প্রশাসনিক কর্মকর্তাদের সংগঠনের বিজ্ঞপ্তি এলো।

এতে বলা হয়, “উপজেলা নির্বাহী অফিসার একজন নারী কর্মকর্তা হওয়া সত্ত্বেও একজন সংসদ সদস্য যে ধরনের অশালীন ও কুরুচিপূর্ণ শব্দ ব্যবহার করেছেন, তা বাঙালি সংস্কৃতি ও মূল্যবোধের প্রতি চরম অবমাননাকর। ওই কর্মকর্তা ফোনালাপের সময় অত্যন্ত ধৈৰ্য ও স্থির থেকে তার পেশাগত দক্ষতার পরিচয় দিয়ে প্রশাসনের ভাবমূর্তি দৃঢ় করেছেন।

“কেন্দ্রীয় সরকারের প্রতিনিধি হিসেবে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের জেলা ও উপজেলা পর্যায়ে জনগণের পাশে থেকে উন্নয়ন, আইন-শৃঙ্খলা, ভূমি ব্যবস্থাপনা, নির্বাচন, পরীক্ষা পরিচালনা, দুর্যোগকালে ত্রাণ বিতরণ ইত্যাদি কাজ করতে হয়। এরূপ মানহানিকর ও অশোভন উক্তি তাদের কর্মস্পৃহায় প্রতিবন্ধকতা সৃষ্টি এবং হতাশ করে।”

বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন এমন ‘মানহানিকর ও অশোভন উক্তির তীব্র নিন্দা এবং যথাযথ অনুসন্ধান করে দোষী ব্যক্তিদের আইনের আওতায় এনে সঠিক বিচারের জোর’ দাবি জানায়।

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য নিক্সন চৌধুরী সেদিন ভোটের পর জেলা প্রশাসককেও হুমকি দিয়েছিলেন।

এদিকে মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে নিজেকে নির্দোষ দাবি করে নিক্সন বলেন, হুমকি দেওয়ার যে অডিও ফেইসবুকে ভাইরাল হয়েছে, তা ‘সুপার এডিটেড’।



মন্তব্য চালু নেই