শিরোনাম:

নিষেধাজ্ঞা সত্ত্বেও শপথ নিল শিল্পী সমিতির নতুন কমিটি

ক্ষমতা হস্তান্তরে আদালতের নিষেধাজ্ঞা সত্ত্বেও পূর্ব নির্ধারিত সময়েই অনুষ্ঠিত হলো বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ। শুক্রবার বিকেল ৫টায় এফডিসির জহির রায়হান কালার ল্যাবে শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়।

প্রথমে নব নির্বাচিত কমিটির সভাপতি মিশা সওদাগরকে শপথ পাঠ করান শিল্পী সমিতির নির্বাচন কমিশনার মনতাজুর রহমান আকবর। এরপর ধারাবাহিকভাবে অন্য সদস্যদের শপথ পাঠ করান নতুন সভাপতি মিশা সওদাগর। তবে শুটিং থাকায় শপথ গ্রহণ অনুষ্ঠানে অনুউপস্থিত ছিলেন সাইমন ও ইমন। এছাড়াও উপস্থিত ছিলেন না ফেরদৌস, কমল, জাকির, মৌসুমী, জেসমিন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরেণ্য অভিনেতা ফারুক, শিল্পী সমিতির নির্বাচনের আপিল বিভাগের দুই সদস্য খোরশেদ আলম খসরু ও শামসুল হক, চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন, নৃত্য পরিচালক মাসুম বাবুল। সবাই নতুন কমিটিকে শিল্পীদের স্বার্থে কাজ করে যাওয়ার জন্য আহ্বান জানান।

এদিকে বৃহস্পতিবার (১১ মে) শিল্পী সমিতির এই নির্বাচনের ফলাফলের উপর স্থগতাদেশ দিয়েছেন হাইকোর্ট।ফলাফলে অনিয়মের অভিযোগে মামলা করেন ওমর সানী-অমিত হাসান প্যানেল থেকে কার্যকরী সদস্য পদে হেরে যাওয়া প্রার্থী রমিজ উদ্দিন। তার মামলার প্রেক্ষিতেই আদালত এ আদেশ দিয়েছেন।আদেশের পরও কেমন করে নতুন কমিটি শপথ গ্রহণ করল তা নিয়ে চলছে নতুন গুঞ্জন-আলোচনা।