নেত্রকোনার বালালী বাঘমারা শাহজাহান কলেজ জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান

নেত্রকোনার মদন উপজেলার বালালী বাঘমারা শাহজাহান কলেজ ২০২৪ শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে কমিটির সভাপতি ইউএনও মোঃ শাহ আলম মিয়া, সদস্য সচিব শফিকুল বারীর নেতৃত্বাধীন গঠিত যাচাই কমিটির উপজেলার কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছে বালালী বাঘমারা শাহ হাজাহান কলেজ।

অপর দিকে শিক্ষা সপ্তাহে আয়োজিত প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে এই কলেজের সুমাইয়া আক্তার বাংলা রচনা প্রতিযোগিতায় প্রথম ও ফায়মিদা হক সাইমা বাংলা কবিতা আবৃত্তি ও লোকসংঙ্গীতসহ উ”চাঙ্গাং নেতে্যৃ প্রথম হয়েছে। এছাড়া সাব্বির আহমেদ দেশাত্ব বোধক গানে প্রথম হয়েছে।

বালালী বাঘমারা শাহজাহান কলেজের অধ্যক্ষ মামুন সিরাজুল কাদের জেলা পর্যায়ে শ্রেষ্ট প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছেন। কলেজের এই স্বীকৃতিতে কলেজের শিক্ষক শিক্ষার্থী,গভনিং বডি,শুভাক্ষাখি ও এলাকাবাসী কলেজ অধ্যক্ষকে অভিনন্দন ও শুভে”ছা জানান। বীর মুক্তিযোদ্ধা মরহুম লে.কর্ণেল শাহজাহান উদ্দিন ভূঁইয়া ১৯৯৮ কলেজটি প্রতিষ্ঠাতা করেন।

উনার মৃত্যুর পর কলেজটি উন্নয়নের ধারাবাহিকতা থেকে গিয়েছিল। পরবর্তীতে অধ্যক্ষ মামুন সিরাজুল কাদের হাল ধরার কারণে কলেজটি পূনরুজ্জীত হয়। এমপি ওর অভাবে শিক্ষক কর্মচারীদের মানবেতর জীবন যাপন করছে। উক্ত কলেজে ৫শতর অধিক শিক্ষার্থী রয়েছে। শিক্ষক কর্মচারি ১৬ জন রয়েছে। পিছিয়ে থাকা হাওর এলাকায় এই কলেজকে এমপিও ভুক্ত করা হলে নারী শিক্ষার ব্যাপক উন্নয়ন হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শফিকুল বারী বলেন, ২০২৪ সালে জাতীয় শিক্ষা সপ্তাহে কলেজ পর্যায়ে এ কলেজটি শ্রেষ্ট প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন অধ্যক্ষ মামুন সিরাজুল কাদের।