নেত্রকোনার মদনে বোনের অধিকার চাইতে গিয়ে ভাই সন্ত্রাসী

নেত্রকোণা মদন উপজেলার গোবিন্দশ্রী গ্রামের মৃত আব্দুল লতিফ খানের মেয়ে তসিবা খানম ওয়ারিশ সূত্রে পাওয়া তার প্রাপ্য সম্পত্তির অধিকার চাইতে গেলে তারই আপন চাচা নজরুল ইসলাম ও নিকট আত্মীয়দের হাতে লাঞ্চিত হয়। তসিবার ভাই ওবায়দুর রহমান খান রাহাত এ ঘটনার প্রতিবাদ করতে গেলে তার বিরুদ্ধে থানায় দেওয়া হয় অভিযোগ।

এ বিষয়ে রাহাত জানায়, আমার বোন তসিবা চাচা নজরুল ইসলাম খানের কাছে জমির হিস্যা চাইতে গেলে আমার সামনেই অকথ্য ভাষায় গালিগালাজ করে। আমি প্রতিবাদ করায় আমার বিরুদ্ধে থানায় মিথ্যা অভিযোগ দিয়েছে। ঐ দিন আমাদের সাথে পুলিশও ছিলো।

পুলিশের সাথে কথা বল্লে আপনি সব জানতে পাবেন। আমাকে সমাজে হেয় করতে অসত্য সংবাদ প্রকাশ করিয়েছে। তাই আমি ডিজিটাল নিরাপত্তা আইনে মানহানি মামলার প্রস্তুতি নিচ্ছি।

তসিবা জানায়, চাচা নজরুল ইসলাম খান আমার হিস্যার জমি তো দিচ্ছেই না, উল্টো আমার ভাইকে সমাজে বকাটে-সন্ত্রাসী বানাতে থানায় মিথ্যে অভিযোগ দিয়ে পত্রিকায় অসত্য-বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ করিয়েছেন। চাচা নজরুল ইসলাম হিস্যার বেশি জমি বিক্রি করেও ৭ শতাংশ জমি দখল করে রেখেছেন। কিন্তু আমার জমি তিনি বুঝিয়ে দিচ্ছেন না। আমি ইউএনও স্যারের কাছে বিচার চেয়ে দরখাস্ত করেছি।

এ ব্যাপারে নজরুল ইসলাম খান জানান, ৭ শতাংশ নয়, ৬ শতাংশ জমিতে আমি বসবাস করছি। রাহাত, তসিবা ও তার মা তাদের হিস্যার চাইতে বেশি জমি বিক্রি করে দিয়েছে। তারপরও তারা আমাকে হুমকি দেয়। তাই আমি থানার আশ্রয় নিয়েছি।

এসআই খুর্শেদ আলম জানান, অভিযোগের প্রেক্ষিতে আমি ও এসআই মুখলেছুর রহমান তদন্তের জন্য ঘটনা স্থলে গিয়েছিলাম। রাহাত বা তসিবা নজরুল ইসলামকে হুমকি দিতে আমরা শুনিনি।