নেত্রকোনার সোমেশ্বরী নদীতে মাছ ধরতে নেমে নিখোঁজ আদিবাসী যুবক

নেত্রকোনার দুর্গাপুরের পাহাড়ি খরস্রোতা সোমেশ্বরী নদীতে মাছ ধরতে নেমে রুয়েল রিছিল (২৮) নামের এক যুবক নিখোঁজ হয়েছে। মঙ্গলবার (০৮ অক্টোবর) বিকেলে উপজেলার সদর ইউনিয়নের ফারাংপাড়া জিরো পয়েন্ট সংলগ্ন এলাকায় নদীতে এ ঘটনা ঘটে। নিখোঁজ রুয়েল রিছিল সদর ইউনিয়নের দাহাপাড়া গ্রামের আনুত সাংমার ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে গেল কয়েকদিন ধরেই পানি বেড়েছে সোমেশ্বরী নদীতে। মঙ্গলবার নদীর পানি কমে যাওয়ায় রুয়েল সহ চার বন্ধু মিলে নদীতে মাছ ধরতে যায়। বিকেলে মাছের জাল তুলতে গেলে চোরাবালুর গর্তে পড়ে যায় রুয়েল রিছিল। তার চিৎকার শুনে পাড়ে থাকা তিন বন্ধু তাকে উদ্ধার করতে গেলে তারাও গর্তে পড়ে যায়।

এ সময় পার থেকে বিষয়টি দেখে স্থানীয় বাসিন্দা আলামিন দ্রুত নৌকা নিয়ে ছুটে এসে তিনজনকে উদ্ধার করতে পারলেও স্রোতে ভেসে যায় রুয়েল রিছিল। পরের স্থানীয় প্রশাসন ও ফায়ার সার্ভিসকে খবর দিলে সন্ধ্যা ৬ টার দিকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার তৎপরতা শুরু করে।

নিখোঁজ রুয়েল বন্ধু দারউইন মারাক জানান,আমরা চার বন্ধু মিলে দুপুরে মাছ ধরতে নদীতে আসি। এই সময় রুয়েল দুই তিনবার নদীতে জাল ফেলার পর হঠাৎ চিৎকার শুরু করে। আমরা চিৎকার শুনে দ্রুত তাকে উদ্ধার করতে গেলে আমরাও গর্তে পরেযাই স্থানীয় এক ব্যক্তি আমাদের উদ্ধার করে। কিন্তু বন্ধু রয়েলকে আর পাওয়া যায়নি।

এ ব্যাপারে সদর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান হাবিবুর রহমান হৃদয় জানান,খবর পাওয়ার পর আমি বিষয়টি স্থানীয় প্রশাসন ও ফায়ার সার্ভিসকে জানাই এরপর তারা এসে উদ্ধার কাজ শুরু করে। তবে সন্ধ্যা সাতটা পর্যন্ত নিখোঁজের কোন খোঁজ পাওয়া যায়নি।

দুর্গাপুর ফায়ার স্টেশনের ইনচার্জ শফিকুল ইসলাম জানান, আমরা খবর পাওয়ার পরপরই স্থানীয়দের সাথে নিয়ে প্রাথমিক ভাবে উদ্ধার কাজ শুরু করি। এরপর সন্ধ্যায় ময়মনসিংহ থেকে ডুবুরি দল আসলে তারাও উদ্ধার কাজে যোগ দেয়। এ রিপোর্ট প্রেরণ পর্যন্ত তার সন্ধান মেলেনি।