পঞ্চগড়ের তেঁতুলিয়ায় অসহায় ও কর্মহীন পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরন

করোনা ভাইরাসের সক্রামণ থেকে রক্ষা পেতে সরকার সারা দেশে লকডাউন ঘোষণা করলে এ অবস্থায় কর্মহীন হয়ে পড়ছেন দিনমজুর, হতদরিদ্র, অটো চালক, ভ্যান চালকসহ নিম্ন আয়ের মানুষ। তাই পঞ্চগড় জেলাধীন তেঁতুলিয়া উপজেলার ৫নং বুড়াবুড়ি ইউনিয়নে কর্মহীন, অসহায়, গরিব, দুঃস্থ, দিনমজুর পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী মানবিক সহায়তা হিসেবে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২০ জুলাই ২০২১) ইউনিয়ন পরিষদ হলরুমের সামনে সামাজিক দুরুত্ব বজায়রেখে এ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

উক্ত উপহার সামগ্রী বিতরণ করেন, ইউনিয়ন পরিষদের সচিব মোঃ আলোপ্তগীন মুকুল।

বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদ সূত্রে জানা গেছে, করোনা মহামারিতে কর্মহীন হয়ে পড়া ইউনিয়নের হতদরিদ্র, দিনমজুর, ভ্যান চালক, অটো চালক, সেলুন, চা বিক্রেতাসহ নিম্মআয়ের হতদরিদ্র ২’শ পরিবারের মাঝে ৪ কেজি করে চাল সঙ্গে ডাল, চিনি, তেল, প্যাকেট জাতীয় লবন, গোসল করা সাবান ও ১টি করে এনাজর্ী বিস্কিট বিতরণ করা হয়।

উক্ত বিতরণের সময় ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য, সদস্য ও আওয়ামীলীগ নেতাকমর্ীসহ গণ্যমান্য বক্তিবর্গগণ উপস্থিত ছিলেন। 

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ তারেক হোসেন বলেন, করোনাকালে অসহায় হয়ে পড়া নিম্ন আয়ের মানুষের মাঝে প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে মানবিক সহায়তা হিসেবে এইসব ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। তিনি আরোও বলেন, এ দেশের গরিব অসহায় মানুষের কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় ভাবেন। করোনাকালীন সময়ে ইতোপূর্বে দেশের জনগণের জন্য প্রধানমন্ত্রী একাধিকবার খাদ্যসামগ্রী, নগদ অর্থ ও বিভিন্ন উপহার পাঠিয়েছেন তারই ধারাবাহিকতায় উপজেলার মাধ্যমে ইউনিয়নে বরাদ্দকৃত খাদ্যসামগ্রী, নগদ অর্থ ও বিভিন্ন উপহার অসহায় দুঃস্থ ও গরিব পরিবারের মাঝে সুষ্ঠভাবে বন্টন করেছেন।

ইউপি সচিব মোঃ আলোপ্তগীন মুকুল বলেন, প্রাণঘাতী করোনা মহামারিতে সরকারি নির্দেশনা মোতাবেক তিনি কঠোর পরিশ্রম করছেন। সরকারি যে কোনো নির্দেশনাকে তিনি অবহেলার চোখে দেখেন না। তিনি বলেন, সরকারি নির্দেশনায় এবার জনগণের দোরগড়ায় সেবা পৌঁছে দেয়ার জন্য দিন-রাত ভরে জন্ম নিবন্ধনের কাজ করেছেন। তিনি উপজেলার পার্শ্ববতর্ী ৪নং ইউনিয়ন পরিষদে প্রায় দীর্ঘদিন যাবৎ অতিরিক্ত সচিবের দায়িত্ব পালন করে আসছেন। এতে তিনি হিমশিম খেলেও কোনো কাজে পিছপা হননি। তিনি আরোও বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কর্তৃক যে কোনো নির্দেশ যথারীতি পালন করার চেষ্টায় অবিচল।



মন্তব্য চালু নেই