শিরোনাম:

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় কৃষক সমাবেশ অনুষ্ঠিত

‘দেশের এক ইঞ্চি জমিও পরিত্যক্ত অনাবাদি রাখা যাবে না’ প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে তেঁতুলিয়ায় কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) বিকেলে উপজেলা প্রশাসনের আয়োজনে তেঁতুলিয়া অডিটোরিয়াম কাম কমিউনিটি সেন্টারে এই সমাবেশের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা’র সভাপতিত্বে উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোঃ জহুরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, কৃষি স¤প্রসারণ অধিদপ্তর পঞ্চগড় এর উপপরিচালক মোঃ রিয়াজ উদ্দিন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ সুলতানা রাজিয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বীরমুক্তিযোদ্ধা মোঃ ইয়াছিন আলী মন্ডল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীরমুক্তিযোদ্ধা কাজী মাহবুবুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলম প্রমুখ।

এ সময় স্থানীয় বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, নির্বাচিত জনপ্রতিনিধিবৃন্দ, রাজনৈতিক নেতাকর্মী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ ও গনমাধ্যমকর্মী সহ উপজেলার শতাধিক কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন।

কৃষক সমাবেশে প্রধান অতিথি বলেন- সকল ইউনিয়ন পরিষদ, এসিল্যান্ড অফিস সহ সকল অফিসের সামনে খালি জায়গা পরে আছে সে যায়গাগুলোতে আবাদ করতে হবে। আপনারা যারা বিশেষ করে মা বোনেরা এই সমাবেশে উপস্থিত আছেন আপনাদের বাড়ির উঠানে লাউ অথবা শিমের গাছ লাগান। যদি আপনাদেও (কৃষাণী) বোনদের বীজের প্রয়োজন হয় তবে উপজেলা কৃষি কর্মকর্তার নিকট যোগাযোগ করবেন তিনি আপনাদের বিনামূল্যে বীজ দিবেন।

এতে যদি পতিত জমিতে আবাদ করতে বীজ কেনার টাকা না থাকলে আমি টাকা দেব। তবুও এই জেলায় আমরা এক ইঞ্চি জমিও পরিত্যক্ত অনাবাদি রাখবো না। প্রধানমন্ত্রীর বক্তব্যকে বাস্তবায়নের লক্ষ্যে আমরা সমগ্র জেলায় মাঠে নেমেছি। প্রধানমন্ত্রীর নির্দেশ সঠিক ভাবে বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করবে জেলা প্রশাসন।