শিরোনাম:

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় নদীতে ডুবে পাথর শ্রমিকের মৃত্যু

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ডাহুক নদীতে পাথর তুলতে গিয়ে জয়নুল (৫০) নামে এক পাথর শ্রমিকের মৃত্যু হয়েছে।

শুক্রবার (৯ এপ্রিল ২০২১) দুপুরে উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের মান্দুল পাড়া গ্রামের সীমান্তবর্তী এলাকার ডাহুক নদীতে উক্ত ঘটনাটি ঘটে।

মৃত জয়নুল ইসলাম উপজেলার ওই ইউনিয়নের মন্ডলপাড়া গ্রামের কালাসুপির ছেলে।

তেঁতুলিয়া ফায়ার স্টেশনের ফায়ার ফাইটার মেহেদী হাসান জানান, দুপুরে ডাহুক নদীর সীমান্তবর্তী স্থানে নূরী পাথর তুলতে যান জয়নুল। পানিতে ডুব দিয়ে পাথর তোলার একপর্যায়ে তিনি নিখোঁজ হন। দীর্ঘক্ষণ হয়ে গেলেও তিনি ভেসে না উঠায়, পাথর তুলতে আসা অন্যরা খোঁজাখুঁজি শুরু করেন।

পরে তার কোনো সন্ধান না পেয়ে ফায়ার সার্ভিস ও থানায় খবর দেন তাঁরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর জয়নুলকে পানির নিচে বালু-মাটিচাপা অবস্থায় উদ্ধার করে।

মৃত জয়নুলের সঙ্গীয় অন্যান্য পাথর শ্রমিকরা জানান, জয়নুল ইসলাম প্রতিদিনের মতো বাড়ির পাশের ডাহুক নদীতে পাথর তুলতে আসেন। পাথর তোলার জন্য নদীর এক পুরাতন গর্তে পাথর সংগ্রহে পানিতে ডুব দিলে দীর্ঘসময় থাকে। এতে শ্রমিকদের সন্দেহ হলে তারাও নদীর সেই গর্তে ডুব দিতে থাকে। এক পর্যায়ে না পেয়ে। শ্রমিকদের মধ্যে তেঁতুলিয়া ফায়ার সার্ভিসকে খবর দেয়।

এ ব্যাপারে তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ছায়েম মিয়া জানান, নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা দায়ের করা হয়েছে।



মন্তব্য চালু নেই