শিরোনাম:

পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম চালু

সর্বোত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সাপ্তাহিক ছুটিসহ পবিত্র ঈদ-উল- ফিতর ও পহেলা মে জাতীয় শ্রমিক দিবস উপলক্ষে চতুর্দেশীয় (বাংলাদেশ, ভারত, ভুটান, নেপাল) বাংলাবান্ধা স্থলবন্দর এক সপ্তাহ বন্ধের পর পূণরায় সকল প্রকার আমদানি-রপ্তানি কার্যক্রম চালু করা হয়েছে।

শনিবার (৭ মে ২০২২) সকাল থেকে বাংলাবান্ধা স্থলবন্দরের এই আমদানি-রপ্তানি কার্যক্রম চালু করা হয়।

বন্দর সূত্রে জানা যায়, সাপ্তাহিক ছুটিসহ পবিত্র ঈদ-উল-ফিতর ও পহেলা মে জাতীয় শ্রমিক দিবস উপলক্ষে উভয় দেশের আমদানি-রপ্তানিকারক ও ব্যবসায়ীদের সম্মতিতে গত ৩০ এপ্রিল থেকে ৬ মে বন্দরের সকল প্রকার আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখা হয়। এক সপ্তাহ আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধের পর শনিবার (৭ মে) সকাল থেকে স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম পুনরায় শুরু হয়েছে।

এদিকে বন্দরের কার্যক্রম শুরু হওয়ায় শ্রমিকদের কর্মব্যস্ততা বেড়ে গেছে।

বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানীকারক গ্রুপের সভাপতি আব্দুল লতিফ তারিন বলেন, সাপ্তাহিক ছুটিসহ পবিত্র ঈদ-উল- ফিতর ও পহেলা মে জাতীয় শ্রমিক দিবস উপলক্ষে ছুটির পর চতুদের্শীয় স্থলবন্দর (বাংলাদেশ, ভারত, ভুটান, নেপাল) আমদানি-রপ্তানী কার্যক্রম শনিবার থেকে শুরু হয়েছে। বাংলাদেশের আমদানি-রপ্তানিকারক গ্রুপ ও ভারতের ফুলবাড়ি এক্সপোর্টার ইম্পোর্টার এন্ড অয়েলফেয়ার এসোসিয়েশনের নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা সাপেক্ষে ০৬ মে পর্যন্ত বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখা হয়েছিল।