শিরোনাম:

পঞ্চগড়ের সদর ও দেবীগঞ্জে মডেল মসজিদ কমপ্লেক্সের উদ্বোধন

পঞ্চগড়ের সদর ও দেবীগঞ্জ উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে।

মুজিবশত বর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার (১০জুন) গণভবন থেকে ভার্চুয়ালি সারা দেশের ৫০ টির সাথে এই দুটি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন।

এ সময় পঞ্চগড় সদর উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, পঞ্চগড় গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মির্জা সাখোয়াত হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক শামীম সিদ্দিক, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিরাসহ আলেম ওলামরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনের পরে দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

পঞ্চগড় জেলা শহরের জালাসীতে সদর উপজেলা এবং দেবীগঞ্জ পৌর এলাকায় এই দুটি দৃষ্টি নন্দন মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণে ২৪ কোটি টাকা ব্যয় হয়েছে। গণপূর্ত অধিদপ্তর প্রকল্পটি বাস্তবায়ন করে।

প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ২০১৪ সালের নির্বাচনী ইশতেহারে প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে উন্নত মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কমপ্লেক্স নির্মাণের প্রতিশ্রুতির বাস্তবায়নে এই মডেল মসজিদ ও সাংস্কৃতিক কমপ্লেক্স নির্মাণ করা হয়।

পঞ্চগড় সদর উপজেলার অত্যাধুনিক ও সুসজ্জিত এই মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে নারী ও পুরুষদের পৃথক ওযু ও নামায আদায়ের সুবিধা, লাইব্রেরী, গবেষণা ও দীনি দাওয়া কার্যক্রম, পবিত্র কুরআন হেফজ, শিশু শিক্ষা, অতিথিশালা, বিদেশী পর্যটকদের আবাসন, মৃতদেহ গোসলের ব্যবস্থা, হজ্জযাত্রীদের নিবন্ধন, প্রশিক্ষণ, ইমামদের প্রশিক্ষণ ইত্যাদি ব্যবস্থা রয়েছে। ইমাম-মুয়াজ্জিনের আবাসনসহ সাংস্কৃতিক কেন্দ্রে কর্মকর্তা-কর্মচারীদের জন্য অফিসের ব্যবস্থা রাখা হয়েছে।



মন্তব্য চালু নেই