পঞ্চগড়ে দ্রব্যমূল্যে ঊর্ধ্বগতিতে বিএনপি স্বারকলিপি

ক্ষুধা,অনাহার,অর্ধাহারে বিপন্ন জীবনযাপনে দেশের মানুষের শ্বাষরুদ্ধকর  পরিস্থিতি উত্তরণে অতি দ্রত ব্যবস্থা গ্রহনের দাবীত্বে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি পঞ্চগড় উদ্দেগ্যে জেলা প্রশাসক কার্যালয় বরাবর স্বারকলিপি প্রদান করে।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি পঞ্চগড় জেলা শাখা আহবায়ক মোঃ জাহিরুল ইসলাম (কাচ্চু) জেলা প্রশাসক বরাবরে স্বারকলিপি প্রদানের বিষয়টি নিশ্চিত করেন।

মঙ্গলবার সকাল ১১টার সময় জাতীয়তাবাদী দল-বিএনপি পঞ্চগড় জেলা শাখা আহবায়ক এর নেতৃত্বে তিন সদস্য বিশিষ্ট একটি দল জেলা প্রশাসক কার্যালয়ে স্বারকলিপি প্রদান করেন।

উল্লেখিত স্বারকলিপি তথ্যে জানা যায়, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিত্বে বর্তমানে বাজারে চাল,ডাল,ভোজ্য তেল,চিনি,আটা,ময়দা,পেঁয়াজ, মরিচ,শিশু খাদ্য,গুঁড়ো দুধ,শাখসবজিসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দামে অসহায় সাধারণ মধ্য ও নিম্ন আয়ের ক্রেতা। বর্তমানে মোটা চাল ৫৫ থেকে ৬০, ডাল ১১০ থেকে ১৩০, চিনি ৮৫ থেকে ৯০, ভোজ্য তেল ১৬৮ থেকে ১৮০, গুঁড়ো দুধ ৫৯০ থেকে ৬৫০, মরিচ ৭৫ থেকে ৯০,আটা ৪৫ থেকে ৫০ টাকা শাখসবজিসহ প্রত্যেকটি পণ্যের এই ভরা মৌসুমে বহুগুণ মূল্যবৃদ্ধি পেয়েছে। ১০ বছরে বিদ্যুতের দাম বৃদ্ধি পেয়েছে প্রায় ৯০ শতাংশ, গ্যাসের মূল্য বৃদ্ধিতে ১৪৪ শতাংশ, ডিজেলের ৮২ শতাংশ এবং পানির দাম বেড়েছে ২৬৪ শতাংশ।

এছাড়াও গাড়ী, বাড়িভাড়াসহ জীবনযাত্রার ব্যয় বাড়ছে লাগামহীন ভাবে কিন্ত এমতঅবস্থায় কর্মসংস্থান বাড়ে নাই তার উপর নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধিত্বে নাভিশ্বাস সাধারণ মানুষ। পথে বসিয়ে দিচ্ছে মধ্যম ও নিম্ন আয়ের মানুষকে। দেশে এখন অভাবের তাড়নায় মা সন্তান বিক্রি করছে কেউ আবার দারিদ্রতার কারণে আত্নহত্যার মত পদ বেছে নিচ্ছে। এই শ্বাসরুদ্ধকর পরিস্থিতি উত্তরণে অতি দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি পঞ্চগড় আহবান জানান।

এসময় জেলা প্রশাসক কার্যালয়ে স্বারকলিপি প্রদানে তিন সদস্য বিশিষ্ট জেলা বিএনপি শাখার পক্ষে উপস্থিত হিসেবে যুগ্ন-আহবায়ক জেলা বিএনপি এ্যাডভোকেট আদম সুফি, আহবায়ক সদর উপজেলা বিএনপি আলহাজ্ব আনোয়ার হোসেন প্রমূখ।