পরিচালক পদে বিসিবিকে তামিমের না, মনোযোগ মাঠের ক্রিকেটে

লম্বা সময় ধরেই দেশের জার্সিতে দেখা যাচ্ছে না তামিম ইকবালকে। কবে ফিরবেন সেই নিশ্চয়তাও নেই। এই অবস্থায় ক্রিকেটে না ফিরলে তামিমকে বোর্ডে দেখতে চাওয়ার আগ্রহের কথা জানিয়েছিলেন নতুন বোর্ডপ্রধান ফারুক আহমেদ। এর পর থেকেই গুঞ্জন ক্রিকেট ছেড়ে বিসিবির পরিচালক পদে দেখা যেতে পারে তামিমকে। এই গুঞ্জন অবশ্য বুধবার উড়িয়ে দিয়েছেন তামিম নিজে। বিসিবিকে না বলে দিয়ে মাঠের ক্রিকেটে মনোযোগ দেওয়ার কথা বলেছেন তামিম।

বুধবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে দ্বিতীয় টি-টোয়েন্টির ঠিক আগে প্রেস বক্সে হাজির হন তামিম। চলমান সিরিজে স্টার স্পোর্টসের ধারাভাষ্যকার হিসাবে কাজ কারার ফাকে দেশি গণমাধ্যম কর্মীদের সঙ্গে খানিকটা সময় আড্ডা দেন সাবেক এই অধিনায়ক। এ সময় বেশ কিছু সুনির্দিষ্ট প্রশ্নেরও জবাব দিয়েছেন তামিম।

বিসিবি পরিচালক হওয়ার বিষয়টি নিয়ে প্রশ্ন উঠলে তামিম বলেন, ‘আমি এখন ধারাভাষ্য করছি, তারপর ক্রিকেটে মনোনিবেশ করব। আমি এখনই এটা (পরিচালক) নিয়ে ভাবছি না।’

এদিকে দেশের রাজনৈতিক পট পরিবর্তনের পর মিরপুর স্টেডিয়ামে খুব বেশি দেখা গিয়েছিল তামিমকে। নতুন ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদের সঙ্গে তার ঘনিষ্ঠতাও লক্ষ্য করা গেছে। তাছাড়া অনেক পরিচালক বোর্ডে না আসায় শূন্যতা তৈরি হয়েছে। সেখানে তামিমের অন্তর্ভুক্তির বিষয়টি চাউর হয়। বোর্ডপ্রধানও তামিমকে নিয়ে সেই ইঙ্গিত দেন।

তামিমকে নিয়ে বিসিবিপ্রধান তখন বলেছিলেন, ‘সে আমাদের একজন সাবেক অধিনায়ক, তার মানে তার মধ্যে নেতৃত্বগুণ আছে। খেলতে না পারলে ও যদি বোর্ডে সম্পৃক্ত হতে চায়, আমি খুবই খুশি হব। তাকে যদি আমরা কাজে লাগাতে পারি, আমার ধারণা ও অনেক ভালো কিছু করতে পারবে। ওর সঙ্গে কথা বলে দেখি ওর পরিকল্পনাটা কী।’