পাবনার আটঘরিয়ায় বঙ্গমাতা বেগম ফজিলাতু্ন নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী পালন

বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে পাবনার আটঘরিয়ায়। এ উপলক্ষে আজ মঙ্গলবার (৮ আগস্ট) সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরে আয়োজনে উপজেলা পরিষদের মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবকে স্মরণ করে বক্তারা বলেন,
বঙ্গমাতা ছিলেন আমাদের জাতির পিতার আমৃত্যু জীবনসঙ্গী। টুঙ্গীপাড়ার খোকা থেকে জাতির পিতা হয়ে উঠার পেছনে এই মহীয়সী নারী নীরবে কাজ করে গেছেন। তিনি ছিলেন একজন আদর্শ নারী, আদর্শ স্ত্রী ও আদর্শ মা। স্বাধীনতা সংগ্রাম, বঙ্গমাতার আদর্শ ও দৃষ্টান্ত যুগে যুগে বাঙালী নারীর জন্য অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।

মঙ্গলবার সকালে বঙ্গমাতার ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বক্তরা এ কথা বলেন।
আটঘরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এএইচএম ফখরুল হোসাইনের সভাপতিত্ব এসময় বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সজীব আল মারুফ, উপজেলা স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তা আব্দুল্লাহ আল আজিজ, আটঘরিয়া থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন, প্রাণী সম্পদ কর্মকর্তা আকলিমা খাতুন, আটঘরিয়া প্রেসক্লাবের সভাপতি খাইরুল ইসলাম বাসিদ, সাংবাদিক সমিতির সভাপতি আব্দুস সাত্তার মিয়া, বীর মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদ প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সহকারী প্রোগ্রামার রোকনুজ্জামান। উক্ত অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,সাংবাদিকসহ অনেকেই উপস্থিত ছিলেন। এদিবস উপলক্ষে ৭ জন দুঃস্থ্য মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।