পাহাড়ি-বাঙালি যেই হোক, সহিংসতার ঘটনায় দোষী কেউ ছাড় পাবে না’ উপদেষ্টা সুপ্রদীপ চাকমা

পাহাড়ি-বাঙালি যেই হোক, সহিংসতার ঘটনার জন্য যে বা যারা দোষী তাদের কেউ ছাড় পাবে না। প্রতিটি ঘটনার মামলা এবং সঠিক বিচার নিশ্চিতসহ কেউ যাতে কোনো হয়রানি না হয় সেদিকেও লক্ষ্য রাখা হবে।

বুধবার (৯ অক্টোবর) দুপুরে রাঙামাটি শহরের সাম্প্রদায়িক সহিংসতায় আঞ্চলিক পরিষদ, বনরূপা মসজিদ, মৈত্রী বিহারসহ ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে এসব কথা বলেন পার্বত্য মন্ত্রণালয়ের উপদেষ্টা সুপ্রদীপ চাকমা। ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের বিষয়েও আশ্বাস দেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেন খান, পুলিশ সুপার ড. এস এম ফরহাদ হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

উপদেষ্টা প্রথমে আঞ্চলিক পরিষদ ভবন পরিদর্শন করেন। পরে আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমার (সন্তু লারমা) সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে ২০ সেপ্টেম্বর শহরে বনরুপায় ঘটে যাওয়া সহিংসতায় ক্ষতিগ্রস্ত এলাকা পরির্দশন করেন। এসময় ব্যবসায়ী, মসজিদ ও বিহার কমিটির সঙ্গে কথা বলেন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা।

উপদেষ্টা আরও বলেন, বর্তমান পরিস্থিতি বিবেচনায় পর্যটক ভ্রমণ বন্ধ রাখা প্রয়োজন তাই বন্ধ রাখা হয়েছে। পরিস্থিতি বিবেচনা করে পরে খুলে দেওয়া হবে। জনগণের আস্থা অর্জনে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি করতে প্রশাসন কাজ করছে।