প্রকাশিত হল মিনি কুইজ প্রতিযোগিতা ২০২১ এর ফলাফল

একুশে ফেব্রুয়ারি উপলক্ষে সাগরিকা প্রকাশনীর সৌজন্য আলোকিত সকাল আয়োজন করে মিনি কুইজ প্রতিযোগিতা ২০২১ এর। এই আয়োজনে সারা দেশ থেকে নবম থেকে দ্বাদশ শ্রেণি পড়ুয়া চার শতাধিক শিক্ষার্থী নিবন্ধন করেন। গত শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) রাত আটটায় অনলাইনে কুইজটি অনুষ্ঠিত হয়।

রোববার (২৮ ফেব্রুয়ারি) বিজয়ীদের তালিকা প্রকাশ করে আয়োজকবৃন্দ। বিজয়ীদের আলোকিত সকালের পক্ষ থেকে ই-সনদপত্র এবং সাগরিকা প্রকাশনীর পক্ষ থেকে বই প্রদান করা হয়।

শুরুতে তিন জন বিজয়ী নির্ধারণ করার কথা থাকলেও সাগরিকা প্রকাশনীর সাগ্রহে প্রথম পাঁচ জনকে পুরস্কৃত করা হয়।

এ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে নটর ডেম কলেজ, ঢাকার দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী মো. সাব্বির। রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ এর দ্বাদশ শ্রেণি পড়ুয়া মো. হাবিবুল্লাহ রায়হান ২য়, চুয়াডাঙ্গা সরকারি কলেজ এর একাদশ শ্রেণির শিক্ষার্থী মো. রাসেল ইসলাম ৩য়, অমৃত লাল দে মহাবিদ্যালয়, বরিশাল এর একাদশ শ্রেণির শিক্ষার্থী অয়ন চক্রবর্তী ৪র্থ এবং কালাইগোবিন্দপুর মহিলা দাখিল মাদ্রাসার দশম শ্রেণির শিক্ষার্থী শারমিন আক্তার ৫ম স্থান অধিকার করে।

কুইজ প্রতিযোগিতা সম্পর্কে দৈনিক আলোকিত সকাল পত্রিকার বার্তা সম্পাদক শরিফুল ইসলাম সুজন বলেন, “প্রতিযোগিতায় সারাদেশ থেকে শিক্ষার্থীদের আশানুরূপ সাড়া পেয়েছি। ভাষার মাসে এমন প্রতিযোগিতার মূল উদ্দেশ্য ছিল তরুণদের মধ্যে ভাষা আন্দোলনসহ বাংলা ভাষার ইতিহাস জানতে আগ্রহী করা।”

কুইজ প্রতিযোগিতার সহযোগী প্রতিষ্ঠান সাগরিকা প্রকাশনীর প্রকাশক বলেন, দৈনিক আলোকিত সকাল এর চমৎকার আয়োজনের সাথে যুক্ত হতে পেরে সাগরিকা প্রকাশনী আনন্দিত। পরবর্তীতে এমন সৃজনশীল কাজে সাগরিকা প্রকাশনী পাশে থাকবে।



মন্তব্য চালু নেই